Home / এজিএম/ইজিএম/রেকর্ডডেট / চলতি সপ্তাহে ৭ কোম্পানির মালিকানা নির্ধারণ

চলতি সপ্তাহে ৭ কোম্পানির মালিকানা নির্ধারণ

ডেইলি শেয়ারবাজার রিপোর্ট: চলতি সপ্তাহে পুঁজিবাজারে তালিকাভুক্ত ভিন্ন ভিন্ন খাতের ৭ কোম্পানির ডিভিডেন্ড মালিকানা নির্ধারিনের জন্য রেকর্ড ডেট রয়েছে।  কোম্পানিগুলো হচ্ছে- তাকাফুল ইন্সুরেন্স, ইউনিয়ন ক্যাপিটাল, এশিয়া ইন্সুরেন্স, গ্লোবাল ইন্সুরেন্স, বাটা সু, নর্দার্ন ইন্সুরেন্স ও রিপাবলিক ইন্সুরেন্স। লঙ্কাবাংলা সিকিউরিটিজ সূত্রে এ তথ্য জানা গেছে।

তাকাফুল ইন্সুরেন্স: কোম্পানিটির রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ২১ জুন, ২০২১। আগামী ৩১ জুলাই সকাল ১১টায় ডিজিটাল প্ল্যাটফরমে কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে।

কোম্পানিটি শেয়ারহোল্ডারদের জন্য ৩১ ডিসেম্বর, ২০২০ অর্থবছরে ১০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে।

সমাপ্ত অর্থবছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১ টাকা ৬৫ পয়সা। আগের বছর ইপিএস ছিল ১টাকা ৬৪ পয়সা।

৩১ ডিসেম্বর, ২০২০ তারিখে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ১৭ টাকা ৯৭ পয়সা। আগেব বছর একই সময়ে যা ছিল ১৭ টাকা ২৩ পয়সা।

ইউনিয়ন ক্যাপিটাল লিমিটেড: কোম্পানিটির রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ২২ জুন, ২০২১। আগামী ২৮ আগস্ট বেলা ১১টায় ডিজিটাল প্ল্যাটফরমের মাধ্যমে কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে।

কোম্পানিটি শেয়ারহোল্ডারদের জন্য ৩১ ডিসেম্বর, ২০২০ অর্থবছরে ‘নো ডিভিডেন্ড’ ঘোষণা করেছে।

সমাপ্ত অর্থবছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় সমন্বিত লোকসান হয়েছে ৩ টাকা ৮ পয়সা। আগের বছর একই সময় লোকসান ৬ ছিল ১৩ পয়সা।

আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) ৪ টাকা ১২ পয়সা)। আগের বছর একই সময় যার পরিমাণ ছিল ৭ টাকা ২১ পয়সা।

এশিয়া ইন্স্যুরেন্স লিমিটেড: কোম্পানিটির রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ২২ জুন, ২০২১। আগামী ২ আগস্ট সোমবার বেলা ১২টায় ডিজিটাল প্ল্যাটফরমের মাধ্যমে কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে।

কোম্পানিটি শেয়ারহোল্ডারদের জন্য ৩১ ডিসেম্বর, ২০২০ অর্থবছরে ১২ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে।

সমাপ্ত অর্থবছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় বা ইপিএস হয়েছে ২ টাকা ৩৪ পয়সা, যা আগের বছর ১ টাকা ৬০ পয়সা ছিল।

৩১ ডিসেম্বর, ২০২০ তারিখে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য ছিল ২০ টাকা ৬২ পয়সা। আগের বছর ছিল ১৯ টাকা ৫০ পয়সা।

গ্লোবাল ইন্স্যুরেন্স লিমিটেড: কোম্পানিটির রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ২২ জুন, ২০২১। আগামী ২৪ আগস্ট বেলা ১১টায় ডিজিটাল প্ল্যাটফরমের মাধ্যমে কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে।

কোম্পানিটি শেয়ারহোল্ডারদের জন্য ৩১ ডিসেম্বর, ২০২০ অর্থবছরে ১০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে।

সমাপ্ত অর্থবছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে এক টাকা ৫৩ পয়সা। আগের বছর একই সময় যার পরিমাণ ছিল ৯৬ পয়সা (রিস্টেটেড)।

আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) ১২ টাকা ৭৫ পয়সা। আগের বছর একই সময় যার পরিমাণ ছিল ১১ টাকা ৬৯ পয়সা (রিস্টেটেড)।

বাটা সু (বাংলাদেশ) লিমিটেড: কোম্পানিটির রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ২২ জুন, ২০২১। আগামী ১২ আগস্ট সকাল ১১টায় ডিজিটাল প্ল্যাটফরমে কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে।

কোম্পানিটি শেয়ারহোল্ডারদের জন্য ৩১ ডিসেম্বর, ২০২০ অর্থবছরে ২৫ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে।

সমাপ্ত অর্থবছরে কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান হয়েছে ৯৬ টাকা ৯৪ পয়সা। আগের বছর ইপিএস ৩৬ টাকা ১১ পয়সা।

৩১ ডিসেম্বর, ২০২০ তারিখে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ২৬৭ টাকা ৯৪ পয়সা।

নর্দার্ন ইন্স্যুরেন্স লিমিটেড: কোম্পানিটির রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ২৩ জুন, ২০২১। আগামী ৭ আগস্ট বেলা ১১টায় ডিজিটাল প্ল্যাটফরমে কোম্পানিটির ২১তম বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে।

কোম্পানিটি শেয়ারহোল্ডারদের জন্য ৩১ ডিসেম্বর, ২০২০ অর্থবছরে ১০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে।

সমাপ্ত অর্থবছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে এক টাকা ৭৪ পয়সা। আগের বছর একই সময় যার পরিমাণ ছিল এক টাকা ৭২ পয়সা।

আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) ২০ টাকা ২৪ পয়সা। আগের বছর একই সময় যার পরিমাণ ছিল ১৯ টাকা ৪৯ পয়সা (রিস্টেটেড)।

রিপাবলিক ইন্সুরেন্স: কোম্পানিটির রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ১৩ জুন, ২০২১। আগামী ২৭ জুলাই বেলা ১১টায় ডিজিটাল প্ল্যাটফর্মে এ কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে।

কোম্পানিটি শেয়ারহোল্ডারদের জন্য ১৪ শতাংশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। এর মধ্যে ৭ শতাংশ ক্যাশ ও ৭ শতাংশ স্টক ডিভিডেন্ড।

সমাপ্ত অর্থবছরে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ২ টাকা ৩৬ পয়সা। আগের বছর ইপিএস ছিল ১ টাকা ৯৮ পয়সা (পুর্নমূল্যায়িত)।

আলোচিত বছরে কোম্পানিটির শেয়ারপ্রতি সম্পদমূল্য (এনএভি) দাঁড়িয়েছে ১৯ টাকা ৯ পয়সা। আগের বছর সম্পদমূল্য ছিল ১৮ টাকা ২০ পয়সা।

ডেইলি শেয়ারবাজার ডটকম/এমস

Check Also

নতুন ভবন নির্মাণ করবে শমরিতা হসপিটাল

ডেইলি শেয়ারবাজার ডেস্ক: পুঁজিবাজারে তালিকাভুক্ত শমরিতা হসপিটাল নতুন ৮ তলা বিশিষ্ট ভবন নির্মাণের সিদ্ধান্ত নিয়েছে। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *