Home / অর্থনীতি / ব্র্যাক ব্যাংকের ‘পিএমও অব দ্য ইয়ার’ পুরস্কার অর্জন

ব্র্যাক ব্যাংকের ‘পিএমও অব দ্য ইয়ার’ পুরস্কার অর্জন

ডেইলি শেয়ারবাজার ডেস্ক: যুক্তরাষ্ট্রের বাংলাদেশ চ্যাপ্টার ‘প্রজেক্ট ম্যানেজমেন্ট ইনস্টিটিউট (পিএমআই)’ থেকে মর্যাদাপূর্ণ ‘পিএমও অফ দ্য ইয়ার অ্যাওয়ার্ড’ জিতেছে ব্র্যাক ব্যাংক।

ব্র্যাক ব্যাংক প্রতিষ্ঠানের প্রজেক্ট ম্যানেজমেন্ট-ফাংশন প্রসেসে সুচারুকরণ, কার্য সম্পাদনের সক্ষমতা বৃদ্ধি এবং প্রতিষ্ঠানে এর ভূমিকার স্বীকৃতিস্বরূপ এই পুরস্কারটি অর্জন করেছে। ‘বাংলাদেশ প্রজেক্ট ম্যানেজমেন্ট অ্যাওয়ার্ডস ২০২৩’ হলো বাংলাদেশের পেশাদার ব্যক্তি এবং প্রতিষ্ঠানের জন্য সবচেয়ে মর্যাদাপূর্ণ প্রজেক্ট ম্যানেজমেন্ট পুরস্কার।

প্রজেক্ট ম্যানেজমেন্ট অ্যাওয়ার্ডস প্রজেক্ট ম্যানেজমেন্টে শ্রেষ্ঠত্ব উদ্‌যাপন করার পাশাপাশি দেশে অনুকরণীয় প্রজেক্ট ম্যানেজমেন্ট প্র্যাকটিসকে স্বীকৃতি প্রদান করে থাকে। ২০১৩ সালে প্রতিষ্ঠিত হওয়ার পর থেকে ‘পিএমআই বাংলাদেশ চ্যাপ্টার’ কর্তৃক আয়োজিত এটি চতুর্থ প্রজেক্ট ম্যানেজমেন্ট অ্যাওয়ার্ডস প্রোগ্রাম। এ বছর প্রজেক্ট ম্যানেজমেন্ট অ্যাওয়ার্ডের জন্য পাঁচটি ভিন্ন বিভাগে ৪০টিরও বেশি প্রজেক্ট অংশগ্রহণ করেছিল।

২৫ নভেম্বর ২০২৩ ঢাকার একটি হোটেলে আয়োজিত ‘বাংলাদেশ প্রজেক্ট ম্যানেজমেন্ট অ্যাওয়ার্ডস ২০২৩’ অনুষ্ঠানে বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেস (বেসিস)- এর সভাপতি রাসেল টি আহমেদের কাছ থেকে ব্র্যাক ব্যাংকের ম্যানেজিং ডিরেক্টর অ্যান্ড সিইও সেলিম আর. এফ. হোসেন পুরস্কারটি গ্রহণ
করেন।

এ সময় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পিএমআই বাংলাদেশ চ্যাপ্টারের প্রেসিডেন্ট অন্বেশা আহমেদ এবং ব্র্যাক ব্যাংকের ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর অ্যান্ড সিওও সাব্বির হোসেনসহ আরও অনেক সম্মানিত ব্যক্তিবর্গ।

এই সম্মাননা অর্জনের বিষয়ে মন্তব্য করে ব্র্যাক ব্যাংকের ম্যানেজিং ডিরেক্টর অ্যান্ড সিইও সেলিম আর. এফ. হোসেন বলেন, “গত কয়েক বছরে ধরে ব্র্যাক ব্যাংক বেশ কয়েকটি প্রযুক্তি-অবকাঠামো প্রজেক্ট সফলভাবে চালু করতে সমর্থ হয়েছে।  এই প্রজেক্টগুলো গ্রাহকদের সুযোগ-সুবিধা উল্লেখযোগ্যভাবে বৃদ্ধি করার পাশাপাশি ব্যাংকের ব্যবসায়িক প্রবৃদ্ধি এবং ভাবমূর্তি উন্নয়নেও ব্যাপকভাবে ভূমিকা রেখেছে।

আমাদের ‘প্রজেক্ট ম্যানেজমেন্ট অফিস’ নিজেদের পেশাদারিত্ব এবং সংকল্প প্রদর্শনের মাধ্যমে ব্যাংকের ডিজিটাল ট্রানফরমেশন প্রজেক্টে নেতৃত্ব দিয়েছে।

পিএমআই বাংলাদেশের কাছ থেকে এই পুরস্কারটি অর্জন করতে পেয়ে আমরা সত্যিই অনেক সম্মানিত বোধ করছি, যা ভবিষ্যতে আমাদের প্রজেক্ট পরিচালনা কার্যক্রমকে আরও জোরদার করতে এবং আমাদের প্রতিষ্ঠানের ভেতর এই গুরুত্বপূর্ণ ফাংশনটিকে আরও উন্নত করতে অনুপ্রাণিত করবে।”

 

ডেইলি শেয়ারবাজার ডটকম/এম আর.

Check Also

ডিজিটাল ক্যাম্পেইন সিজন-২০ উদ্বোধন করলেন পরীমনি

ডেইলি শেয়ারবাজার ডেস্ক: ‘সেরা পণ্যে সেরা অফার’ স্লোগানো সারাদেশে শুরু হলো ওয়ালটনের ডিজিটাল ক্যাম্পেইন সিজন-২০। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *