Home / বিনোদন / মাতৃভাষা দিবসের দুই গানে রাজীব-নিশীতা

মাতৃভাষা দিবসের দুই গানে রাজীব-নিশীতা

ডেইলি শেয়ারবাজার ডেস্ক: সময়ের জনপ্রিয় দুই সংগীতশিল্পী রাজীব ও নিশীতা বড়ুয়া আগামী ২১ ফেব্রুয়ারি ‘আন্তর্জাতিক মাতৃভাষা দিবস’র জন্য বাংলাদেশ টেলিভিশনে ফিলার সং হিসাবে (ভাষার মাস জুড়ে) প্রচারের জন্য দুটি একক গান গেয়েছেন।

এরইমধ্যে গানটির রেকর্ডিং শেষে শহীদ মিনারে গানটির মিউজিক ভিডিওর কাজও সম্পন্ন হয়েছে বলে জানিয়েছেন রাজীব ও নিশীতা। রাজীব গেয়েছেন ‘আমার ভাষার লাল নীল দ্বীপগুলো’ গানটি। গানটি লিখেছেন হীরেন্দ্রনাথ মৃধা। সুর সংগীত করেছেন সুমন রেজা খান। নিশীতা গেয়েছেন ‘পৃথিবী দেখেছে নির্বাক হয়ে’ গানটি।

এটি লিখেছেন গীতিকার মোহাম্মদ রফিক-উজ-জামান। সুর সংগীত করেছেন সুমন রেজা খান। ভাষার মাসে বিটিভির জন্য এমন একটি গান গাইতে পেরে বেশ উচ্ছসিত রাজীব।

রাজীব বলেন, ‘দেশকে নিয়ে গান গাইতে সবসময়ই আমার ভীষণ ভালো লাগে। আর আমার সৌভাগ্য যে ভাষার মাসেই ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে এত চমত্কার গীতিকবিতায় এবং মনের মতো সুরে একটি গান গাইতে পেরেছি। গানের কথা ভীষণ আবেগী করে তোলে; সুরটাও। আমি চেষ্টা করেছি অনেক আবেগ, দরদ দিয়ে গানটি গাইতে। আশা করি শ্রোতা-দর্শকের ভালো লাগবে। আর আমাকে যারা এ গান গাইবার জন্য চূড়ান্ত করেছেন তাদের প্রতি কৃতজ্ঞতা রইল।

নিশীতা বড়ুয়া বলেন, ‘আমার পরম সৌভাগ্য যে আমি শ্রদ্ধেয় মোহাম্মদ রফিক-উজ-জামান স্যারের লেখা একটি দেশাত্ববোধক গান গাইতে পেরেছি। গানের কথার সাথে সুরকারের সুরের চমত্কার একটি মেলবন্ধন রয়েছে। যে কারণে গানটি সবমিলিয়ে খুব ভালো লাগার মতোই একটি গান হয়েছে। ভাষার মাসে একটি দেশাত্ববোধক গান গেয়েছি, এটাও একটু বেশিই ভালো লাগার।

এদিকে নিশীতা জানান, আগামী কয়েক দিনের মধ্যে তিনি ঢাকা, কুষ্টিয়া ও গাজীপুরে স্টেজ শো-তে সংগীত পরিবেশন করবেন। নিশীতার সর্বশেষ প্রকাশিত মৌলিক গান হলো ‘তুমি ডাকলে না’। গানটি লিখেছেন দেওয়ান নাসের রাজা, সুর করেছেন অলোক বাপ্পা। তার গাওয়া জনপ্রিয় মৌলিক গান ‘হিয়া’ এরইমধ্যে দুই কোটি ভিউয়ার্স উপভোগ করেছেন। গানটি লিখেছেন ও সুর করেছেন জাহাঙ্গীর রানা।

ডেইলি শেয়ারবাজার ডটকম/ই.

Check Also

আগের সব ঘটনা ভুয়া ছিল: পূজা চেরি

ডেইলি শেয়ারবাজার ডেস্ক: দেশসেরা চিত্রনায়ক শাকিব খানের সঙ্গে জুটি বেঁধে ‘গলুই’ সিনেমায় অভিনয় করেন পূজা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *