Home / খেলা-ধুলা / আজ শুরু হবে ফেডারেশন কাপ

আজ শুরু হবে ফেডারেশন কাপ

ডেইলি শেয়ারবাজার ডেস্ক: দেশের ক্লাব ফুটবলের মূল দ্বৈরথটা এখন যেন বসুন্ধরা কিংস ও আবাহনী লিমিটেডের মধ্যেই বিদ্যমান। দিন যত যাচ্ছে ততই গাঢ় হচ্ছে এই দুই দলের লড়াইয়ের উত্তাপটা। স্বাধীনতা কাপ ফাইনালেও যা দেখা গেছে। আজ থেকে শুরু হওয়া ফেডারেশন কাপে এই দুই দলকে ফাইনালে আনতে গিয়ে এক ঝামেলা পাকিয়ে ফেলেছিল বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। যেজন্য ফেডারেশন কাপে খেলতে অস্বীকৃতি জানিয়েছে বসুন্ধরা কিংস। কিন্তু বাফুফে বলছে খেলবে! টার্ফ বিতর্কের মধ্যে এবার ধোঁয়াশা সৃষ্টি হলো কিংসকে নিয়ে।

গত পরশু অনুষ্ঠিত ফেডারেশন কাপের ড্রয়ে গ্রুপ ‘এ’তে পড়ে বসুন্ধরা কিংস ও গ্রুপ ‘বি’তে পড়ে আবাহনী। সূচি অনুযায়ী কোয়ার্টার ফাইনাল ছিল গ্রুপ এ চ্যাম্পিয়ন-গ্রুপ সি রানার্সআপ, গ্রুপ এ রানার্সআপ-গ্রুপ সি চ্যাম্পিয়ন, গ্রুপ বি চ্যাম্পিয়ন-গ্রুপ ডি রানার্সআপ, গ্রুপ বি রানার্সআপ-গ্রুপ ডি চ্যাম্পিয়নের মধ্যে। গ্রুপ চ্যাম্পিয়ন হলে সেমিফাইনালেই বসুন্ধরা-আবাহনীর দেখা হওয়ার একটা জোর সম্ভাবনা ছিল।

কিন্তু তেমনটা চায়নি বাফুফে। তাই বসুন্ধরা-আবাহনী ফাইনালের জন্য সূচিতে পরিবর্তন আনে তারা। সেই সূচিতে কোয়ার্টার ফাইনালে গ্রুপ এ (চ্যাম্পিয়ন/রানার্সআপ) এর প্রতিপক্ষ ছিল গ্রপ বি (রানার্সআপ/চ্যাম্পিয়ন)। একই ভাবে হতো গ্রুপ সি ও ডি এর লড়াই। কিন্তু তাতে আপত্তি দেখায় বসুন্ধরা। কমলাপুর স্টেডিয়ামের টার্ফ নিয়ে অভিযোগ তো ছিলই নতুন করে বাকি ক্লাবদের বাড়তি সুবিধা দেওয়ার অভিযোগ আনে বাফুফের ওপর। সঙ্গে না খেলার কথাও জানিয়ে দেয়।

বসুন্ধরার চিঠির পর অবশ্য বাফুফে আগের সূচিতেই ফিরে যেতে রাজি হয়। কিন্তু ফেডারেশন কাপে না খেলার সিদ্ধান্েত গতকাল সন্ধ্যা পর্যন্ত সরে আসেনি বসুন্ধরা। দেখা যাক সেই ধোঁয়াশা আজ খেলার শুরুর আগে কাটাতে পারে কি না বাফুফে। সূচি অনুযায়ী আজ বিকাল ৪টায় প্রথম খেলায় স্বাধীনতা ক্রীড়া সংঘের বিপক্ষে খেলার কথা রয়েছে বসুন্ধরার। আর সন্ধ্যায় উত্তর বারিধারার বিপক্ষে খেলবে আবাহনী।

এদিকে বসুন্ধরা ছাড়াও ফেডারেশন কাপে না খেলার কথা জানিয়েছে মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্র। কমলাপুরের টার্ফে খেলোয়াড়দের নিয়মিত ইনজুরির কারণে টুর্নামেন্ট থেকে নিজেদের সরিয়ে নিয়েছে তারাও। তবে টার্ফ নিয়ে তাদের অভিযোগ উড়িয়ে দিয়েছিলেন পেশাদার লিগ কমিটির চেয়ারম্যান আব্দুস সালাম মুর্শেদী। ইনজুরির জন্য খেলোয়াড়দের ফিটনেসকে দায়ী করেন তিনি। মুক্তিযোদ্ধার মতো উত্তর বারিধারা চিঠি পাঠালেও শেষ পর্যন্ত টুর্নামেন্টে খেলবে তারা।

 

ডেইলি শেয়ারবাজার ডটকম/দি.

Check Also

বঙ্গবন্ধু স্টেডিয়ামে ১৬০০ মিটার দৌড়ালেন শান্ত-মুশফিকরা

ডেইলি শেয়ারবাজার ডেস্ক: বাংলাদেশের ক্রিকেট ইতিহাসের সঙ্গে ওতপ্রোতভাবে জড়িত বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়াম। হোম অব ক্রিকেটের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *