Home / কোম্পানি সংবাদ / ইনডেক্স অ্যাগ্রোর লেনদেন শুরু ৭ এপ্রিল

ইনডেক্স অ্যাগ্রোর লেনদেন শুরু ৭ এপ্রিল

ডেইলি শেয়ারবাজার রিপোর্ট: সদ্য প্রাথমিক গণপ্রস্তাব (আইপিও) প্রক্রিয়া সম্পন্ন করা কোম্পানি ইনডেক্স অ্যাগ্রো ইন্ডাস্ট্রিজ লিমিটেডের শেয়ার লেনদেনের তারিখ নির্ধারণ করা হয়েছে। কোম্পানিটি আগামী বুধবার, ৭ এপ্রিল পুঁজিবাজারে এন ক্যাটাগরিতে লেনদেন শুরু করবে। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

 

তথ্যমতে, ডিএসইতে ইনডেক্স অ্যাগ্রোর ট্রেডিং কোড হবে “INDEXAGRO”। আর কোম্পানি কোড হবে ৯৯৬৪৩।

রোববার, ৪ এপ্রিল কোম্পানিটির আইপিও’র লটারিতে বরাদ্দপ্রাপ্ত শেয়ার বিনিয়োগকারীদের বিও হিসাবে জমা হয়েছে।

এর আগে গত ২২ মার্চ কোম্পানিটি লটারির ড্র অনুষ্ঠান সম্পন্ন করেছে।  কোম্পানিটি গত ২২ ফেব্রুয়ারি থেকে ২৮ ফেব্রুয়ারি পরযন্ত আইপিওর আবেদন গ্রহণ সম্পন্ন করে।

বুকবিল্ডিং পদ্ধতির নিয়ম অনুসারে, ইতোমধ্যে কোম্পানিটি নিলামের মাধ্যমে যোগ্য বিনিয়োগকারীদের (Eligible Investor) কাছে শেয়ারের একটি অংশ বিক্রি করেছে। নিলামে তাদের জন্য বরাদ্দ শেয়ারের বিক্রি শেষ হয়েছে ৬২ টাকা, যা এই শেয়ারের কাট-অফ মূল্য। কোম্পানিটি কাট-অফ মূল্যের চেয়ে ২০ শতাংশ কম দামে তথা ৫০ টাকা দরে আইপিওতে সাধারণ বিনিয়োগকারীদের কাছে শেয়ার বিক্রি করেছে।

ইনডেক্স এগ্রো ইন্ডাস্ট্রিজ লিমিটেড আইপিওর মাধ্যমে সংগ্রহ করা অর্থ বিল্ডিং নির্মাণ, নতুন যন্ত্রপাতি ও সরঞ্জাম কেনা এবং প্রাথমিক গণপ্রস্তাবের খরচ খাতে ব্যয় করবে।

গত ৩০ জুন, ২০১৯ সমাপ্ত সমন্বিত আর্থিক প্রতিবেদন অনুযায়ী পুনর্মূল্যায়ন সঞ্চিতিসহ কোম্পানির শেয়ার প্রতি নিট সম্পত্তি মূল্য ছিল ৪৫ টাকা ৩ পয়সা এবং পুনর্মূল্যায়ন সঞ্চিতি ব্যতীত শেয়ার প্রতি নিট সম্পত্তির মূল্য ৪৪ টাকা ৬ পয়সা।

আলোচিত হিসাববছরে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) ছিল ৭ টাকা ৭ পয়সা।

অন্যদিকে বিগত ৫ টি আর্থিক বিবরণী অনুযায়ী কর পরবর্তী নীট মুনাফার ভারিত গড় হারে শেয়ারপ্রতি আয় (ওয়েটেড এভারেজ ইপিএস) ৫ টাকা ৬০ পয়সা।

কোম্পানিটির ইস্যু ব্যবস্থাপনার দায়িত্ব পালন করছে এএফসি ক্যাপিটাল ও ইবিএল ইনভেস্টমেন্ট লিমিটেড।

ডেইলি শেয়ারবাজার ডটকম/রর

Check Also

ডাচ-বাংলা ব্যাংকের প্রথম প্রান্তিক প্রকাশ

ডেইলি শেয়ারবাজার রিপোর্ট: পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি ডাচ-বাংলা ব্যাংক পিএলসি গত ৩১ মার্চ, ২০২৪ তারিখে সমাপ্ত প্রথম …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *