Home / খেলা-ধুলা / তোমার সঙ্গে এই রেকর্ড শেয়ার করা আমার জন্য আনন্দ এবং সম্মানের

তোমার সঙ্গে এই রেকর্ড শেয়ার করা আমার জন্য আনন্দ এবং সম্মানের

ডেইরি শেয়ারবাজার ডেস্ক: ১৩ ডিসেম্বর ক্রোয়েশিয়ার বিপক্ষে কি আরো বেশি বিধ্বংসী হয়ে উঠবেন লিওনেল মেসি? এমনিতেই কাতার বিশ্বকাপে নিজের সেরারূপে ধরা দিয়েছেন আর্জেন্টাইন খুদে জাদুকর। অবিশ্বাস্য ফুটবল খেলে একের পর সিঁড়ি পেরিয়ে আর্জেন্টিনাকে তুলে এনেছেন সেমিফাইনালে। মেসির চোখে-মুখে ‘এবার বিশ্বকাপ জেতার ক্ষুধাটা স্পষ্টই দেখা যাচ্ছে। এই অবস্থার মেসিকেই রুখতে পারছে না প্রতিপক্ষের ডিফেন্ডাররা। তার ওপর সেমিফাইনালের আগে আবার মেসিকে বিশেষ এক প্রেরণা দিলেন গ্যাব্রিয়েল বাতিস্তুতা। সংক্ষেপে যাকে বাতিগোল নামেও ডাকা হয়।

ক্রোয়েশিয়ার বিপক্ষে সেমিফাইনালের আগে বাতিস্তুতা উত্তরসূরি মেসিকে প্রেরণা দিয়েছেন তাকে ছাড়িয়ে যাওয়ার! বিশ্বকাপে বাতিস্তুতা এবং মেসির গোল এখন সমান ১০টি করে। বাতিস্তুতা তিন বিশ্বকাপে করেছিলেন ১০ গোল। মেসি তাকে ছুঁলেন পঞ্চম বিশ্বকাপে। তবে আর একটি গোল করলেই বাতিস্তুতাকে পেছনে ফেলে আর্জেন্টিনার হয়ে বিশ্বকাপের সর্বোচ্চ গোলদাতার রেকর্ডটি একার করে নেবেন মেসি।

মেসিকে অনুপ্রাণিত করে বাতিগোল নিজের টুইটারে লিখেছেন, ‘প্রিয় লিও, তোমাকে অভিনন্দন। ২০ বছর ধরে আমি রেকর্ডটা ধরে রেখেছিলাম। আমি এটা উপভোগ করেছি। তোমার সঙ্গে এই রেকর্ড শেয়ার করা আমার জন্য আনন্দ এবং সম্মানের। আমি মন থেকে চাই, পরের ম্যাচেই তুমি আমাকে ছাড়িয়ে যাও।’

মেসিও অভিনন্দের বিনিময় দিতে দেরি করেননি। পালটা ধন্যবাদ জানিয়ে মেসি সঙ্গে সঙ্গেই লিখেছেন, ‘অনেক অনেক ধন্যবাদ বাতি। আপনার সঙ্গে রেকর্ডটা শেয়ার করতে পেরে আমি গর্বিত।’ ২০০৬ সালে নিজের প্রথম বিশ্বকাপে একটি গোল করেছিলেন মেসি। ২০১০ সালে গোলের দেখা না পাওয়া মেসি ২০১৪ বিশ্বকাপে করেন ৪ গোল। সবশেষ ২০১৮ আসরে একটি গোল করেন আর্জেন্টাইন সুপারস্টার। অন্যদিকে বাতিস্তুতা ১৯৯৪ বিশ্বকাপে করেন ৪ গোল। ১৯৯৮ আসরে ৫টি। এর মধ্য দিয়েই আর্জেন্টিনার হয়ে বিশ্বকাপে সর্বোচ্চ গোলের রেকর্ডটি নিজের করে নেন তিনি। ২০০২ সালে নিজের তৃতীয় এবং শেষ বিশ্বকাপে আরো একটি গোল করে বাতিস্তুতা রেকর্ডটা বড় করেন।

ডেইলি শেয়ারবাজার ডটকম/ই.

Check Also

হাথুরুসিংহের পরিকল্পনায় প্রস্তুতি ক্যাম্প, সাকিব কেন নেই?

ডেইলি শেয়ারবাজার ডেস্ক: ছুটি কাটিয়ে ঢাকায় এসে ব্যস্ত হয়ে পড়েন বাংলাদেশ দলের প্রধান কোচ চন্ডিকা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *