Home / কোম্পানি সংবাদ / মাল্টি প্রোডাক্টসে বিনিয়োগ করবে ইফাদ: জমি লিজ নেওয়ার সিদ্ধান্ত

মাল্টি প্রোডাক্টসে বিনিয়োগ করবে ইফাদ: জমি লিজ নেওয়ার সিদ্ধান্ত

ডেইলি শেয়ারবাজার ডেস্ক: পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি ইফাদ অটোসের পরিচালনা পর্ষদ ইফাদ মাল্টি প্রোডাক্টসে ৮০ কোটি টাকা বিনিয়োগের সিদ্ধান্ত নিয়েছে। অন্যদিকে বাংলাদেশ ইকোনোমিক জোন অর্থরিটির (বেজা) সাথে জমি লিজ নেওয়ার ব্যাপারেও একটি চুক্তি সম্পন্ন করেছে ইফাদ। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্র জানায়, চুক্তি অনুযায়ী ইফাদ অটোস মিরসরায়ে বঙ্গবন্ধু শেখ মুজিব শিল্প নগরে ৫০ বছরের জন্য ভাড়া ভিত্তিতে ৩০ একর জমি লিজ নিবে। প্রতি বছর কোম্পানিটিকে ৩ লাখ ৩ হাজার ৫১৪ মার্কিন ডলার ভাড়া দিতে হবে।

কোম্পানিটি আরও জানায়, ইফাদ অটোস বেজাকে ইতিমধ্যে ৫ কোটি ১৫ লাখ ৬৭ হাজার ১১৪ টাকা পরিশোধ করেছে। যা ৬ লাখ ৭ হাজার ২৯ মার্কিন ডলারের সমান। কোম্পানিটি আগামী ২ বছরের জন্য সিকিউরিটি ডিপোজিট হিসাবে এই টাকা পরিশোধ করেছে।

এদিকে ইফাদ মাল্টি প্রোডাক্টসে ৮০ কোটি টাকা বিনিয়োগের সিদ্ধান্ত নিয়েছে ইফাদ অটোস লিমিটেডের পরিচালনা পর্ষদ।

সূত্র জানায়, ইফাদ মাল্টি প্রোডাক্টস লিমিটেডে ৪০ শতাংশ শেয়ার আছে ইফাদের। আসন্ন এজিএমে শেয়ারহোল্ডারদের সম্মতি নিবে ইফাদ অটোস।

ইফাদ মাল্টি প্রোডাক্টস ইফাদ প্রুপের সিস্টার কনসার্ন যার সাধারণ মানেজমেন্ট রয়েছে। ইফাদ অটোস এই কোম্পানিতে নিজস্ব অর্থায়ন থেকে বিনিয়োগ করবে।

 

ডেইলি শেয়ারবাজার ডটকম/নি.

Check Also

গ্লোবাল ইসলামী ব্যাংকের বোর্ড সভার তারিখ পরিবর্তন

ডেইলি শেয়ারবাজার রিপোর্ট: পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি গ্লোবাল ইসলামী ব্যাংক পিএলসির বোর্ড সভার তারিখ পরিবর্তন করা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *