Home / ভিন্নস্বাদের খবর / হোটেলে বুফে খেতে গিয়ে কোন খাবারগুলো খাওয়া ঠিক নয়

হোটেলে বুফে খেতে গিয়ে কোন খাবারগুলো খাওয়া ঠিক নয়

ডেইলি শেয়ারবাজার ডেস্ক: আজকাল বিভিন্ন হোটেল-রেস্তোরাঁয় বুফে খাবারের অফার বেড়েছে। মানুষজনও মনে করে বুফেতে গিয়ে ইচ্ছেমতো খাবার খাবেন। একটি নির্দিষ্ট মূল্যের বিনিময়ে যত খুশি খাবার খেতে পারলে এটা ভাবাটা অস্বাভাবিক কিছু নয়। তা ছাড়া, বিভিন্ন অনুষ্ঠানে ও বুফে খাওয়ার দিকেই লোকজনের বেশি ঝোঁক।

অনেক হোটেলে আবার রাত্রে থাকলে সকালের নাশতায় বুফে উপভোগ করার সুযোগ থাকে। বুফেতে অনেক খাবার থাকলেও আসলে খুব বেশি খাওয়া সম্ভব হয় না সবার। বিশেষ করে কিছু ভুল খাবার খেয়ে ফেলার কারণে আসল খাবারগুলি খাওয়ার আর পেটে জায়গা থাকে না। বুফেতে গিয়ে কী কী না খাওয়াই ভালো জেনে নিন।

১. বুফেতে গিয়ে খুব বেশি মসলাদার খাবার খাবেন না। তাহলে অল্পতেই পেট ভরে যাবে।

২. বুফেতে অনেক রকম সালাদ থাকবেই থাকবে। ভুলেও সেই সব খাবার খাবেন না। সালাদ অনেক ক্ষণ ধরে খোলা অবস্থায় থাকলে তাতে ব্যাকটেরিয়ার সংক্রমণ হতে পারে। এই সালাদ খেলে পেটের সমস্যা হওয়ার আশঙ্কা থাকে।

৩. বুফেতে থাকলেই সব খাবার খেতে হবে এটা মনে করবেন না। বুফে খেতে গিয়ে খাবার নিয়ে খুব বেশি পরীক্ষা-নিরীক্ষা করারও দরকার নেই। এতে অযথা পেট ভরে যাবে, আর শরীরও খারাপ হবে।

৪. বুফেতে কাবাব কিংবা ভাজাভুজি কিছু থাকলে তার সঙ্গে খুব বেশি সস বা চাটনি নিবেন না। বেশি সস-চাটনি খেলে আর বেশি খেতে ইচ্ছা করে না। তাই সেগুলি খুব বেশি না খাওয়াই ভালো।

 

ডেইলি শেয়ারবাজার ডটকম/এম আর.

Check Also

ইনডোর প্ল্যান্ট হিসেবে অ্যালোভেরার যত্ন

ডেইলি শেয়ারবোজার ডেস্ক: খাওয়া থেকে শুরু করে রুপচর্চা পর্যন্ত অ্যালোভেরার জুড়ি নেই। স্বাস্থ্য চর্চার পাশাপাশি  রুপচর্চাতেও ভীষন উপকারি এই …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *