Home / কোম্পানি সংবাদ / অবশেষে চ্যাটার্ড লাইফের দৌড় থামল

অবশেষে চ্যাটার্ড লাইফের দৌড় থামল

ডেইলি শেয়ারবাজার রিপোর্ট: প্রাথমিক গণ প্রস্তাবের (আইপিও) মাধ্যমে ১ কোটি ৫০ লাখ সাধারণ শেয়ার ইস্যুর মাধ্যমে ১৫ কোটি টাকা উত্তোলন করে বীমা খাতের চ্যাটার্ড লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড।

প্রতি ১০ হাজার টাকার আবেদনের বিপরীতে সাধারণ বিনিয়োগকারীরা ৩০টি থেকে ৩১টি শেয়ার বরাদ্দ পেয়েছেন। অন্যদিকে প্রবাসী বিনিয়োগকারীরা পেয়েছেন ৮৯ থেকে ৯০টি শেয়ার। সব প্রক্রিয়া সম্পন্ন করে গত ৩০ অক্টোবর দেশের উভয় স্টক এক্সচেঞ্জে কোম্পানিটির শেয়ার লেনদেন শুরু হয়। লেনদেন শুরুর পর থেকে টানা ২১ কার্যদিবস শেয়ারটি হল্টেড হয়ে দর ৭২ টাকায় উন্নীত হয়। অবশেষে আজ ২৮ নভেম্বর কোম্পানিটির শেয়ারের সেল প্রেসার তৈরি হয়। দিনশেষে কোম্পানিটির শেয়ার দর ৪.৫৮ শতাংশ বা ৩.৩০ টাকা দর কমে সর্বশেষ ৬৮.৭০ টাকায় লেনদেন হয়।

ডিএসই থেকে প্রাপ্ত তথ্য মতে, আজ কোম্পানিটির ৪৫ লাখ ৩৭ হাজার ৭৭০ শেয়ার ৬৭ হাজার ৭২৪ বার হাতবদল হয়। যার বাজার মূল্য দাঁড়িয়েছে ৩৩ কোটি ২৪ লাখ ৪০ হাজার টাকা। দিন শেষে এর ক্লোজিং প্রাইজ দাঁড়িয়েছে ৬৮.৭০ টাকা।

কোম্পানিটির অনুমোদিত মূলধন ২৫০ কোটি টাকা ও পরিশোধিত মূলধন ৩৭ কোটি ৫০ লাখ টাকা। কোম্পানিটির মোট ৩ লাখ ৭৫ লাখ শেয়ারের মধ্যে পরিচালনা পর্ষদের কাছে রয়েছে ৬০ শতাংশ, প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারী ৮.৫৬ শতাংশ এবং সাধারণ বিনিয়োগকারীদের কাছে রয়েছে ৩১.৪৪ শতাংশ শেয়ার।

ডেইলি শেয়ারবাজার ডটকম/মু.

Check Also

বোর্ড সভার তারিখ জানিয়েছে রিলায়েন্স ইন্সুরেন্স

ডেইলি শেয়ারবাজার রিপোর্ট: বোর্ড সভার তারিখ জানিয়েছে পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি রিলায়েন্স ইন্সুরেন্স লিমিটেড। ডিএসই সূত্রে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *