Home / খেলা-ধুলা / উগান্ডাকে নিয়ে চূড়ান্ত বিশ্বকাপের ২০ দল

উগান্ডাকে নিয়ে চূড়ান্ত বিশ্বকাপের ২০ দল

ডেইলি শেয়ারবাজার ডেস্ক: জিম্বাবুয়ে কিংবা কেনিয়া নয়, ইতিহাস গড়ে টি-টোয়েন্টি বিশ্বকাপে জায়গা করে নিল উগান্ডা। বৃহস্পতিবার রুয়ান্ডাকে হারিয়ে বিশ্বকাপের টিকিট পেয়েছে তারা। এই প্রথম কোনো আইসিসি বিশ্বকাপে আফ্রিকান দেশটি। সেই সঙ্গে চূড়ান্ত হয়ে গেছে যুক্তরাষ্ট ও ক্যারিবীয় দ্বীপপুঞ্জে হতে যাওয়া ২০২৪ টি-টোয়েন্টি বিশ্বকাপের ২০ দল।

গত বিশ্বকাপের শীর্ষ আট দল- অস্ট্রেলিয়া, ইংল্যান্ড, ভারত, নেদারল্যান্ডস, নিউজিল্যান্ড, পাকিস্তান, দক্ষিণ আফ্রিকা, শ্রীলঙ্কা এবং র‍্যাঙ্কিং বিবেচনায় ২০২৪ টি-টোয়েন্টি বিশ্বকাপে অংশগ্রহণ আগে থেকেই নিশ্চিত আফগানিস্তান ও বাংলাদেশের।

এছাড়া মহাদেশভিত্তিক বাছাইপর্ব খেলে এখন পর্যন্ত বিশ্বকাপ নিশ্চিত করেছে আয়ারল্যান্ড, স্কটল্যান্ড, পাপুয়া নিউগিনি, কানাডা, নেপাল, উগান্ডা, ওমান এবং নামিবিয়া। স্বাগতিক হিসেবে আগেই জায়গা নিশ্চিত ছিল যুক্তরাষ্ট্র ও ওয়েস্ট ইন্ডিজের।

একনজরে দেখে নিন টি-টোয়েন্টি বিশ্বকাপের ২০ দল- যুক্তরাষ্ট্র, ওয়েস্ট ইন্ডিজ, অস্ট্রেলিয়া, ইংল্যান্ড, ভারত, নেদারল্যান্ডস, নিউজিল্যান্ড, পাকিস্তান, দক্ষিণ আফ্রিকা, শ্রীলঙ্কা, বাংলাদেশ, আফগানিস্তান, আয়ারল্যান্ড, স্কটল্যান্ড, পাপুয়া নিউগিনি, কানাডা, নেপাল ও ওমান, নামিবিয়া ও উগান্ডা।

 

ডেইলি শেয়ারবাজার ডটকম/এম আর.

Check Also

প্রস্তুতি ম্যাচের দল ঘোষণা আর্জেন্টিনা-ব্রাজিলের

ডেইলি শেয়ারবাজার ডেস্ক: দক্ষিণ আমেরিকার ‘বিশ্বকাপ’ খ্যাত কোপা আমেরিকার খুব বেশিদিন বাকি নেই। এর মধ্যেই …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *