Home / বিনোদন / চেনা তারকার অচেনা অবয়ব

চেনা তারকার অচেনা অবয়ব

ডেইলি শেয়ারবাজার ডেস্ক: বাসায় ফিরে আলিয়ার হাতে মার খেতে হয় কিনা– এই ভাবনায় ভীত হয়ে থাকতাম। ভয়ের কারণ একটাই, অর্জুন সিং চরিত্রের খোলস ছেড়ে বেরিয়ে আসাটা কঠিন হয়ে পড়েছিল। ‘অ্যানিম্যাল’ ছবির আগে এমন হিংস্র চরিত্রে কখনও অভিনয় করিনি। তার চেয়ে বড় বিষয়, এই চরিত্র এমনভাবে আত্মস্থ করেছিলাম যে শুটিংয়ের পরও আমার আমিকে খুঁজে বের করা কঠিন হয়ে পড়েছিল।

ভারতীয় গণমাধ্যমে ‘অ্যানিম্যাল’ ছবির ‘অর্জুন সিং’ চরিত্রে অভিনয় নিয়ে এমনই স্বীকারোক্তি দিয়েছেন নন্দিত বলিউড তারকা রণবীর কাপুর। তাঁর কথায় এটা স্পষ্ট, এই ছবিতে এক চেনা তারকার অচেনা অবয়ব দেখতে পাবেন দর্শক। শুধু রণবীর কাপুরই নন, পরিচালক সন্দীপ রেড্ডি বঙ্গা ছবির বাকি চরিত্রগুলো নিয়েও অনেক নীরিক্ষা চালিয়েছেন, যাতে দর্শকের কাছে প্রতিটি চরিত্র বিশ্বাসযোগ্য এবং অভিনেতা-অভিনেত্রীদের তারা ভিন্ন অবয়বে আবিষ্কার করেন। যেমন ববি দেওলের কথাই ধরা যাক, বলিউড দুনিয়ায় যার পরিচিতি অ্যাকশন ছবির নায়ক হিসেবে। কিন্তু পরিচালক সন্দীপ তাঁর ‘অ্যানিম্যাল’ ছবিতে এ অভিনেতাকে উপস্থিত করেছেন খলচরিত্রে।

এর আগেও ‘রেস-৩’ ও ‘নাকাব’ ছবিতে নেতিবাচক চরিত্রে ববিকে দেখা গেছে। কিন্তু ‘অ্যানিম্যাল’-এ তাঁর অভিনীত বিরাজ সুরভে চরিত্রটি আরও ভয়ংকর। একইভাবে অভিনেত্রী রাশমিকা মান্দানা দেখা যাবে এমন এক পরিবারের ঘরনি হিসেবে– যাদের অবস্থান জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে; যে কোনো মুহূর্তে যাদের জীবনে ঘটে যেতে পারে ভয়ংকর কোনো ঘটনা। তবু স্বামী, সন্তান ও পরিবারের জন্য সে নিবেদিত সব সময়। গীতাঞ্জলি সিং নামে এমনই এক নারী চরিত্রে প্রথম অভিনয় করেছেন দক্ষিণ ভারতীয় ছবির আলোচিত তারকা অভিনেত্রী রাশমিকা। কাহিনির কেন্দ্রবিন্দুতে রণবীর ও ববি থাকলেও নাটকীয় ঘটনার সূচনা বলবীর সিংকে নিয়ে। পর্দায় এ চরিত্রের রূপদান করেছেন অনিল কাপুর। বলবীর হলেন অর্জুন সিংয়ের বাবা।

ছোটবেলা থেকে অর্জুন যাকে ভীষণ ভালোবাসে, শ্রদ্ধা করে। কিন্তু প্রতিনিয়ত বাবার অবহেলা আর শাসনের ফলে মানুষ থেকে অমানুষে রূপান্তিত হতে থাকে অর্জুন। হিংস্র পশুর মতো পাশবিকতায় মেতে উঠতে থাকে যখন-তখন। এমনই কাহিনি আর নাটকীয় সব ঘটনার সমারোহ নিয়েই সন্দীপ তাঁর দ্বিতীয় ছবিটি নির্মাণ করেছেন। নির্মাতার প্রথম ছবি ‘কবির সিং’-এর মতো ‘অ্যানিম্যাল’ মুক্তির আগে তাই বইছে আলোচনা-সমালোচনার ঝড়। বিশেষ করে ট্রেলার ও গান প্রকাশের পর নেটিজেনদের অনেকের মত, অ্যাকশনের নামে ছবিতে হিংস্রতাই তুলে ধরা হয়েছে।

তবে নির্মাতা সন্দীপ রেড্ডি বঙ্গার কথায়, দর্শকের এই আলোচনা-সমালোচনা হলো প্রথম সিঁড়ি, যা অতিক্রম করেই সাফল্য ছিনিয়ে আনতে হয়। তাঁর কথা যে মিথ্যা নয়, তার পূর্বাভাসও পাওয়া গেছে। কারণ, এরই মধ্যে ছবির ৬ হাজার ৩৬টি শোর জন্য মোট ২ লাখ ৯ হাজার ৯৮৬টি টিকিট বিক্রি হয়েছে। যার পরিপ্রেক্ষিত্রে মুক্তির প্রথম দিনেই ‘অ্যানিম্যাল’ ছবির আয় ৫০ কোটি ছাড়িয়ে যাবে বলে মতপ্রকাশ করেছেন চলচ্চিত্র বোদ্ধারা।

 

ডেইলি শেয়ারবাজার ডটকম/এম আর.

Check Also

অগ্নিকাণ্ডে ৪৬ জনের মৃত্যু, সুষ্ঠু তদন্ত চাইলেন শাকিব খান

ডেইলি শেয়ারবাজার ডেস্ক: রাজধানীর বেইলি রোডে ভয়াবহ অগ্নিকাণ্ডে এখন পর্যন্ত ৪৬ জনের মৃত্যু হয়েছে। গুরুতর …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *