Home / আজকের সংবাদ / দুই কোম্পানির ফ্লোর প্রাইস প্রত্যাহার

দুই কোম্পানির ফ্লোর প্রাইস প্রত্যাহার

ডেইলি শেয়ারবাজার রিপোর্ট: পুঁজিবাজারে তালিকাভুক্ত দুই বহুজাতিক কোম্পানির ফ্লোর প্রাইস প্রত্যাহার করা হচ্ছে। কোম্পানি দুটি হলো-গ্রামীণফোন ও বৃটিশ অ্যামেরিকান ট্যোবাকো বাংলাদেশ কোম্পানি-বিএটিবিসি।

কোম্পানি দুটির মধ্যে গ্রামীণফোনের ফ্লোর প্রাইস আজ রোববার (০৩ মার্চ) থেকে প্রত্যাহার করা হচ্ছে। কোম্পানিটির শেয়ার আজ থেকে ফ্লোরবিহীন লেনদেন করবে।

অন্যদিকে, আগামীকাল সোমবার (০৪ মার্চ) থেকে বৃটিশ অ্যামেরিকান ট্যোবাকো বাংলাদেশ কোম্পানি-বিএটিবিসি’র ফ্লোর প্রাইস প্রত্যাহার করা হবে। আগামীকাল সোমবার থেকে কোম্পানিটির শেয়ার ফ্লোরবিহীন লেনদেন করবে।

গত ৬ ফেব্রুয়ারি নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) এক নির্দেশনায় জানিয়েছিল, রেকর্ড ডেটের পর রবি আজিয়াটা, গ্রামীণফোন ও বিএটিবিসি’র শেয়ার ফ্লোরবিহীন অবস্থায় লেনদেন করবে। ওই নির্দেশনার প্রেক্ষিতে রবি আজিয়াটার শেয়ার গত ১৮ ফেব্রুয়ারি থেকে ফ্লোরবিহীন অবস্থায় লেনদেন করছে।

গ্রামীণফোন-
৩১ ডিসেম্বর, ২০২৩ অর্থবছরের জন্য গ্রামীণফোন ১২৫ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। গত বৃহস্পতিবার ছিল (২৯ ফেব্রুয়ারি) ছিল কোম্পানিটির রেকর্ড ডেট। রেকর্ড পরবর্তী প্রথম কর্মদিবস আজ রোববার (০৩ মার্চ) থেকে কোম্পানিটির শেয়ারে ফ্লোর প্রাইস থাকছে না।

বিএটিবিসি-
৩১ ডিসেম্বর, ২০২৩ অর্থবছরের জন্য বিএটিবিসি ১০০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। আজ রোববার (০৩ মার্চ) কোম্পানিটির রেকর্ড ডেট। রেকর্ড পরবর্তী প্রথম কর্মদিবস আগামীকাল সোমবার (০৪ মার্চ) থেকে কোম্পানিটির শেয়ার ফ্লোরবিহীন অবস্থায় লেনদেন করবে।

উল্লেখ্য, রবি আজিয়াটা, গ্রামীণফোন ও বিএটিবিসি’র ফ্লোর প্রাইস প্রত্যাহার করার পর আর ৬টি কোম্পানির শেয়ার ফ্লোর প্রাইসে লেনদেন করবে। যেগুলো হলো- বেক্সিমকো লিমিটেড, খুলনা পাওয়ার, বিএসআরএম লিমিটেড, ইসলামী ব্যাংক, মেঘনা পেট্রোলিয়াম ও শাহজিবাজার পাওয়ার লিমিটেড।

 

ডেইলি শেয়ারবাজার ডটকম/এম আর.

Check Also

দ্বিতীয় মেয়াদে বিএসইসির চেয়ারম্যান হচ্ছেন শিবলী রুবাইয়াত

ডেইলি শেয়ারবাজার রিপোর্ট: পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) চেয়ারম্যান হিসেবে দ্বিতীয় …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *