Home / বাজার বিশ্লেষণ / ব্যাপক সেল প্রেসারে পুঁজিবাজার

ব্যাপক সেল প্রেসারে পুঁজিবাজার

ডেইলি শেয়ারবাজার রিপোর্ট: আজ সপ্তাহের দ্বিতীয় কার্যদিবসে ব্যাপক সেল প্রেসারে পুঁজিবাজারের লেনদেন শেষ হয়েছে। এদিন সূচক কমার পাশাপাশি কমেছে বেশিরভাগ শেয়ার দর।

জানা যায়, আজ ৭ জুন ডিএসই’র ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ১.০৩ শতাংশ বা ৬২.৪০ পয়েন্ট কমে অবস্থান করছে ৫ হাজার ৯৭৫.৮৯ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ৯.৮৮ পয়েন্ট কমে অবস্থান করছে ১ হাজার ২৮৯.৪৩ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ২৭.৪৩ পয়েন্ট কমে অবস্থান করছে ২ হাজার ১৯৫.১২ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ৩৬৭টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৯৮টির, কমেছে ২৪২টির এবং অপরিবর্তিত রয়েছে ২৭টির। সারাদিনে ডিএসইতে ৬৩ কোটি ৩৯ লাখ ৯৫ হাজার ৪৭৩টি শেয়ার ৩ লাখ ৪ হাজার ৯২৭ বার হাতবদল হয়। আর দিন শেষে লেনদেন হয় ২ হাজার ৮৩ কোটি ২৮ লাখ ৯ হাজার টাকা।

গতকাল ৬ জুন ডিএসই’র ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ০.২৫ শতাংশ বা ১৫.১৪ পয়েন্ট কমে অবস্থান করে ৬ হাজার ৩৮.২৯ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ৬.১৪ পয়েন্ট বেড়ে অবস্থান করে ১ হাজার ২৯৯.৩১ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ১৮.৯৬ পয়েন্ট বেড়ে অবস্থান করে ২ হাজার ২২২.৫৫ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ৩৬৬টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বৃদ্ধি পায় ১৪৫টির, কমে ২০১টির এবং অপরিবর্তিত রয় ২০টির। সারাদিনে ডিএসইতে ৭৯ কোটি ৪৩ লাখ ১৯ হাজার ৬২২টি শেয়ার ৩ লাখ ৬৭ হাজার ৭০৪ বার হাতবদল হয়। আর দিন শেষে লেনদেন হয় ২ হাজার ৬৬৮ কোটি ৪৭ লাখ ৩৯ হাজার টাকা।

 

সে হিসেবে আজ লেনদেন কমেছে ৯৮৫ কোটি ১৯ লাখ ৩০ হাজার টাকা।

এদিকে আজ দিন শেষে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সাধারণ মূল্য সূচক সিএএসপিআই ১.০৮ শতাংশ বা ১৮৯.৮০ পয়েন্ট কমে অবস্থান করছে ১৭ হাজার ৩১৭.২২ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ৩০০ কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বৃদ্ধি পায় ৮৬টির, কমেছে ১৯১টির এবং অপরিবর্তিত রয়েছে ২৩টির। আর দিন শেষে লেনদেন হয়েছে ৯০ কোটি ৬৭ লাখ ১৪ হাজার ৫৩৩ টাকা। গত কার্যদিবসে লেনদেন হয়েছিল ১৫৯ কোটি ৮৪ লাখ ৬৮ হাজার ২২২ টাকা। অর্থাৎ সিএসইতে লেনদেন কমেছে ৬৯ কোটি ১৭ লাখ ৫৩ হাজার ৬৮৯ টাকা।

 

ডেইলি শেয়ারবাজার ডটকম/রু.

Check Also

ব্যাপক দরপতনে পুঁজিবাজার: মাত্র ১৩.৮৩ শতাংশ দর বৃদ্ধি

ডেইলি শেয়ারবাজার রিপোর্ট: আজ ১৪ সেপ্টেম্বর দেশের পুঁজিবাজারে ব্যাপক দরপতনের মধ্য দিয়ে লেনদেন শেষ হয়েছে। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *