Home / আন্তজার্তিক / মণিপুরে মুখ্যমন্ত্রীর নিরাপত্তাকর্মীদের ওপর হামলা

মণিপুরে মুখ্যমন্ত্রীর নিরাপত্তাকর্মীদের ওপর হামলা

ডেইলি শেয়ারবাজার ডেস্ক: ভারতের মণিপুরের মুখ্যমন্ত্রী এন বিরেন সিংয়ের নিরাপত্তারক্ষীদের কনভয়ে সন্ত্রাসী হামলার ঘটনা ঘটেছে। সোমবার (১০ জুন) স্থানীয় সময় সকাল সাড়ে ১০টায় রাজ্যের কাংপোকপি জেলায় মুখ্যমন্ত্রীর নিরাপত্তাকর্মীদের একটি কনভয়ে একদল অস্ত্রধারীর এই হামলার ঘটনায় একজন নিরাপত্তারক্ষী গুরুতর আহত হয়েছেন।

গত কয়েকদিন ধরে নতুন করে অশান্ত হয়েছে উঠেছে মণিপুর। এই অবস্থায় মুখ্যমন্ত্রীর পরিকল্পনা ছিল জিরিবাম জেলায় গিয়ে পরিস্থিতি খতিয়ে দেখা। গত ৬ জুন সেখানে একজনের মাথা কেটে খুনের ঘটনা ঘটেছে। এর পরই জ্বালিয়ে দেওয়া হয় অন্তত সত্তরটি বাড়ি। সব মিলিয়ে উত্তেজনা ক্রমেই বাড়ছে সেখানে। অশান্ত ওই এলাকা আগামীকাল মঙ্গলাবার পরিদর্শনে যাওয়ার কথা মুখ্যমন্ত্রী বীরেনের।

মুখ্যমন্ত্রীর সফরের আগেই তার নিরাপত্তাকর্মীরা আগাম গিয়ে সেখানকার নিরাপত্তা পরিস্থিতি পর্যালোচনা করতে চেয়েছিলেন। সেই অ্যাডভান্স টিমের ওপরেই হামলার ঘটনা ঘটেছে।

পুলিশ জানিয়েছে, ইম্ফল থেকে প্রায় ২৬ কিলোমিটার দূরে টি লাইজং গ্রামের কাছে জাতীয় সড়কের উপর আচমকাই হামলা চালায় একদল দুষ্কৃতী। কনভয় লক্ষ্য করে এলোপাথাড়ি গুলি চালাতে শুরু করে তারা। গুলির আঘাতে আহত হন মোইরাংথেম আজেশ নামে এক নিরাপত্তাকর্মী। তার ডান কাঁধে গুলি লেগেছে। তাকে ইম্ফলের একটি হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এ ঘটনার পর পুলিশ কমান্ডো ও আসাম রাইফেলস (এআর) এর একটি যৌথ দল সেখানে অভিযান পরিচালনা করছে।

উল্লেখ্য, ২০২৩ সালের ৩ মে থেকে জাতিগত সহিংসতায় উত্তপ্ত মণিপুর। কুকি ও মেতেই সম্প্রদায়ের মধ্যে সংঘর্ষের জেরে মণিপুরে গত বছর শতাধিক মানুষ প্রাণ হারিয়েছেন। মাঝে পরিস্থিতি কিছুটা শান্ত ছিল। চলতি মাসের শুরু থেকে ফের অশান্ত হয়ে উঠেছে মণিপুর।

 

ডেইলি শেয়ারবাজার ডটকম/এম আর.

Check Also

জাতিসংঘের কালো তালিকায় ইসরায়েলের সেনাবাহিনী

ডেইলি শেয়ারবাজার ডেস্ক: শিশুদের ওপর সহিংসতা চালায় এমন বৈশ্বিক অপরাধীদের কালো তালিকায় ইসরায়েলের সেনাবাহিনীকে অন্তর্ভুক্ত …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *