Home / খেলা-ধুলা / সহজ ওভার পাবে না বাংলাদেশ: মরকেল

সহজ ওভার পাবে না বাংলাদেশ: মরকেল

ডেইলি শেয়ারবাজার ডেস্ক: শ্রীলঙ্কার বিপক্ষে যেমন, তেমনি নেদারল্যান্ডসের বিপক্ষে আগুনে বোলিং করেছে দক্ষিণ আফ্রিকার পেসাররা। লঙ্কানদের বিপক্ষে এনরিক নরকিয়া ৪ ওভারে মাত্র ৭ রান দিয়ে তুলে নেন ৪ উইকেট। ওটনেইল বার্টম্যান ১ উইকেট পেলেও ৪ ওভারে মাত্র ৯ রান খরচা করেন। ওই ম্যাচে কাগিসু রাবাদা তুলে নেন ২ উইকেট।

নেদারল্যান্ডসের বিপক্ষে ১০৩ রান তাড়া করে জিততে কষ্ট হয়েছে প্রোটিয়াদের। তবে ওই ম্যাচেও নরকিয়া-বার্টম্যান আগুন ঝরিয়েছেন। ৪ ওভারে মাত্র ১১ রান দিয়ে ৪ উইকেট নেন ৩১ বছর বয়সী ডানহাতি পেসার বার্টম্যান। নরকিয়া ও মার্কো ইয়ানসেন নেন ২টি করে উইকেট।

বাংলাদেশের বিপক্ষেও অভিজ্ঞ নরকিয়া-রাবাদারা পার্থক্য গড়ে দিতে পারে বলে মন্তব্য করেছেন দক্ষিণ আফ্রিকার সাবেক দীর্ঘদেহি পেসার ও পেস বোলিং কোচের অভিজ্ঞতা সম্পন্ন মর্নে মরকেল। স্টার স্পোর্টসের পডকাস্টে তিনি বলেন, ‘নরকিয়া-বার্টম্যানরা শ্রীলঙ্কা ও নেদারল্যান্ডসের বিপক্ষে খুবই ভালো বোলিং করেছে। এরই মধ্যে উইকেট ও কন্ডিশন সম্পর্কে তারা পরিষ্কার ধারণা পেয়ে গেছে। আমার মনে হয়, দক্ষিণ আফ্রিকার দিক থেকে বাংলাদেশ কোন সহজ ওভার পাবে না।

যুক্তরাষ্ট্রের উইকেট কঠিন। ধীর, নিচুর সঙ্গে আবার অসম বাউন্স আছে। নেদারল্যান্ডসের অল্প রান দক্ষিণ আফ্রিকা ৪ উইকেট হাতে নিয়ে ১৯তম ওভারে তুলেছে। নিউ ইয়র্কে ভারতের ১১৯ রান তুলতে পারেনি পাকিস্তান। লো স্কোরির উইকেট হওয়ায় জয়ের আশা বাংলাদেশ করতেই পারে।

সেজন্য নতুন বলে ভালো করতে হবে বলে মন্তব্য করেছেন জাতীয় দলের বাইরে থাকা তামিম ইকবাল। স্টার স্পোর্টসের পডকাস্টে তিনি বলেন, ‘বাংলাদেশ নতুন বলে সাধারণত ভালো করে। আমরা দেখেছি উইকেটে কিছু সুবিধা আছে, বাউন্স অসম। বোলারদের জন্য উইকেটে সুবিধা আছে। নতুন বলে তাই ভালো করতে হবে।’ প্রোটিয়া ব্যাটাররা যেটুকু সুযোগ দেবে তা নিতে না পারলে বিপদ হবে বলেও মন্তব্য করেছেন দেশসেরা ওপেনার তামিম।

 

ডেইলি শেয়ারবাজার ডটকম/এম আর.

Check Also

ভিনিসিউসকে ছাড়া যেমন হতে পারে ব্রাজিল দল

ডেইলি শেয়ারবাজার ডেস্ক: কোপা আমেরিকার কোয়ার্টার ফাইনালে দলের সেরা তারকা ভিনিসিউস জুনিয়রকে ছাড়াই খেলতে হবে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *