Home / বিনোদন / সেরা হলো মালয়ালম ছবি মারাক্কর

সেরা হলো মালয়ালম ছবি মারাক্কর

ডেইলি শেয়ারবাজার ডেস্ক: গতকাল সোমবার সকালে দিল্লির বিজ্ঞান ভবনে দেওয়া হলো ভারতের ৬৭তম জাতীয় চলচ্চিত্র পুরস্কার। সারা দেশ থেকে ছায়াছবির জগতের তামাম ব্যক্তিত্ব এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। প্রাপ্রকদের হাতে পুরস্কার তুলে দেন ভারতের উপরাষ্ট্রপতি বেঙ্কাইয়া নাইডু।

মালয়ালম ছবি মারাক্কর: আরাবিক্করালিনতে সিমহম বা মারাক্কর: লায়ন অব দ্য অ্যারাবিয়ান সি সেরা ছবির খেতাব জয় করেছে। ভারতের ইতিহাসের এক গুরুত্বপূর্ণ অধ্যায়ের ওপর নির্মিত ছবিটি পরিচালনার পাশাপাশি লিখেছেন দক্ষিণের খ্যাতনামা পরিচালক প্রিয়দর্শন। মালাবার উপকূলকে পর্তুগিজ আগ্রাসন থেকে বাঁচাতে লড়াইয়ে নেমেছিলেন নৌসেনাপতি চতুর্থ কুঞ্জলি মারাক্কর। তাঁর সেই সংগ্রাম নিয়ে তৈরি হয়েছে এই মালয়ালম ছবি। এক শ কোটি রুপি বাজেটের এই ছবিতে নামভূমিকায় অভিনয় করেছেন মোহনলাল। আরও আছেন অর্জুন সার্জা, সুনীল শেঠি, প্রভু, কীর্তি সুরেশ।

একই অনুষ্ঠানে ভারতীয় চলচ্চিত্র আঙিনার কিংবদন্তি অভিনেতা রজনীকান্তকে ৫১তম দাদাসাহেব ফালকে পুরস্কারে পুরস্কৃত করা হয়। মনোজ বাজপেয়ী, ধানুশ আর কঙ্গনা রনৌতের হাতে তুলে দেওয়া হয় সেরা অভিনেতা-অভিনেত্রীর পুরস্কার। বাংলার দুই পরিচালক সৃজিত মুখোপাধ্যায় আর কৌশিক গঙ্গোপাধ্যায়ের ঝুলিতে উঠেছে দুটি জাতীয় পুরস্কার। যুগ্মভাবে সেরা চিত্রনাট্য নির্বাচিত হয়েছে সৃজিতের ছবি গুমনামী আর কৌশিকের ছবি জ্যেষ্ঠপুত্র।

 

ডেইলি শেয়ারবাজার ডটকম/দি.

Check Also

ট্রিপল সেঞ্চুরির মাইলফলকে ‘মাশরাফি জুনিয়র’

ডেইলি শেয়ারবাজার ডেস্ক: টেস্টে বা ওয়ানডেতে নয়, ‘মাশরাফি জুনিয়র’ ট্রিপল সেঞ্চুরি করলো ধারাবাহিক নাটকে। ২০২০ সালের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *