Home / আজকের সংবাদ / মালেক স্পিনিংয়ের মূল্য সংবেদনশীল তথ্য আগেই ফাঁস: অস্বাভাবিক দর বৃদ্ধি

মালেক স্পিনিংয়ের মূল্য সংবেদনশীল তথ্য আগেই ফাঁস: অস্বাভাবিক দর বৃদ্ধি

ডেইলি শেয়ারবাজার রিপোর্ট: গেল মাসের শেষ থেকে পুঁজিবাজারে তালিকাভুক্ত মালেক স্পিনিংয়ের শেয়ার দর ১৯ টাকা থেকে বৃদ্ধি পেয়ে ৩১ টাকায় উন্নীত হয়েছে। ডিএসই থেকে দর বৃদ্ধির কারণ জানতে চিঠি দেওয়ার পর কোম্পানিটি জানিয়েছে, গত ২২ জুনের আগে কোম্পানিটির কোন অপ্রকাশিত তথ্য ছিল না। তবে গতকাল ২২ জুন অনুষ্ঠিত সভায় মালেক স্পিনিংয়ের পরিচালনা পর্ষদ বিএমআরইসহ একটি নতুন প্রকল্প স্থাপনের সিদ্ধান্ত নিয়েছে। প্রকল্পটিতে কোম্পানিটি ২১৩ কোটি ১৯ লাখ টাকা বিনিয়োগ করবে। যে কারণে কোম্পানিটির শেয়ার দর ইতিবাচক প্রভাব পড়তে পারে বলে জানানো হয়েছে। অর্থাৎ গতকাল প্রকাশিত মূল্য সংবেদনশীল তথ্যটি আগেই এক শ্রেণীর বিনিয়োগকারীর জানা ছিল। যে কারণে শেয়ার সংকট তৈরি করে কোম্পানিটির দর বাড়ানো হয়েছে।

জানা গেছে, ময়মনসিংহের ভালুকায় কোম্পানিটি জমি ও ফ্যাক্টরি ভবন, নির্মাণ ও অন্যান্য. মেশিনারি ও সরঞ্জামাদি স্থাপন করবে। এরফলে কোম্পানিটির প্রতিদিন ৩৫ হাজার কেজি সুতা উৎপাদন হবে। আর বছরে উৎপাদন হবে ১ কোটি ২৬ লাখ কেজি সুতা। বিএমআরই প্রকল্পের পরে কোম্পানির ৭৯ হাজার ৪৬৪টি স্পিনডিল বাড়বে এবং ২ হাজার রোটর খোলা হবে। এতে করে কোম্পানিটির উৎপাদিত পণ্য এবং বিক্রয় থেকে ৬০ শতাংশ আয় বাড়বে। নতুন প্রকল্প স্থাপনে ব্যাংক ঋণ এবং অন্যান্য উৎস থেকে ব্যয় করা হবে।

 

ডেইলি শেয়ারবাজার ডটকম/মাজ.নি

Check Also

বিনিয়োগকারী ঐক্য পরিষদের বিরুদ্ধে বিএসইসিতে চিঠি

ডেইলি শেয়ারবাজার রিপোর্ট: বিএসইসিতে বাংলাদেশ পুজিবাজার বিনিযোগকারী ঐক্য পরিষদের নেতাদের বিরুদ্ধে চাঁদা দাবির অভিযোগ তুলে চিঠি দিয়েছে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *