Home / আজকের সংবাদ / লন্ডনের রোড শো উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী

লন্ডনের রোড শো উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী

ডেইলি শেয়ারবাজার রিপোর্ট: দেশের পুঁজিবাজারে বিদেশি ও প্রবাসীদের বিনিয়োগ বাড়াতে চায় নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। এই জন্য বিশ্বের বিভিন্ন দেশে ধারাবাহিক রোড শো চলছে। এরই অংশ হিসেবে আগামী ৩১ অক্টোবর লল্ডনে এ রোড শো উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এদিকে চলতি সেপ্টেম্বরের ১৯ তারিখে সুইজারল্যান্ডে রোড শো উদ্বোধন করবেন বিশ্ব স্বাস্থ্য সংস্থার (ডব্লিউএইচও) মহাপরিচালক তেদরোস আধানোম গেবরেয়াসুস। রোডশো আয়োজক বাংলাদেশের পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) বিষয়টি নিশ্চিত করেছে।

বিএসইসি সূত্র মতে, বাংলাদেশের অর্থনৈতিক সম্ভাবনা তুলে ধরে বিনিয়োগ আকর্ষণই এর মূল লক্ষ্য। গত বছর দুবাইয়ে প্রথম রোড শো অনুষ্ঠিত হয়। এরপর গত আগস্ট ও সেপ্টেম্বরে যুক্তরাষ্ট্রে অনুষ্ঠিত হয়। এসব অনুষ্ঠানে সরকারি নীতি নির্ধারণী ব্যক্তি, অর্থমন্ত্রণালয় ও বাণিজ্য মন্ত্রণালয়ের কর্মকর্তা, দেশি-বিদেশি ব্যবসায়ী, অর্থনীতিবিদ, বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষ এবং বাংলাদেশ অর্থনৈতিক অঞ্চল কর্তৃপক্ষের শীর্ষ ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

আয়োজকরা জানান, এই উদ্যোগে প্রবাসী ও বিদেশি বিনিয়োগকারীদের ব্যাপক সাড়া পাওয়া যাচ্ছে। আর এরই ধারাবাহিকতায় আগামী ১৯ থেকে ২২ সেপ্টেম্বর সুইজারল্যান্ডের দুই শহরে এবং ৩১ অক্টোবর থেকে নভেম্বরের প্রথম সপ্তাহের ইংল্যান্ডের তিন শহরে রোড শো অনুষ্ঠিত হবে। আয়োজকরা আরও জানান, পর্যায়ক্রমে কানাডা এবং রাশিয়াসহ বিভিন্ন দেশে রোড শো অনুষ্ঠিত হবে।

ডেইলি শেয়ারবাজার ডটকম/রর

Check Also

বিকেলে আসছে ওয়ালটনের ইপিএস

ডেইলি শেয়ারবাজার রিপোর্ট: আজ বিকেলে প্রকাশিত হচ্ছে পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি ওয়ালটন হাই-টেক ইন্ডাস্ট্রিজ পিএলসির শেয়ার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *