Home / কোম্পানি সংবাদ / ৭ কোম্পানির ইপিএস প্রকাশ

৭ কোম্পানির ইপিএস প্রকাশ

ডেইলি শেয়ারবাজার রিপোর্ট: পুঁজিবাজারে তালিকাভুক্ত ভিন্ন ভিন্ন খাতের ৭ কোম্পানি প্রথম ও তৃতীয় প্রান্তিকের (জুলাই-সেপ্টেম্বর’২০) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে।

কোম্পানিগুলো হচ্ছে-

সাউথইস্ট ব্যাংক লিমিটেড:

তৃতীয় প্রান্তিকে (জুলাই-সেপ্টেম্বর’২০) কোম্পানির শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ০.৭৫ টাকা। গত অর্থবছরের একই সময়ে শেয়ার প্রতি আয় ছিল ০.৫৮ টাকা।

এদিকে নয় মাসে (জানুয়ারি-সেপ্টেম্বর’২০) কোম্পানিটির শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ২.৩৯ টাকা। গত অর্থবছরের একই সময়ে শেয়ার প্রতি আয় ছিল ২.৮২ টাকা।

এছাড়া ৩০ সেপ্টেম্বর, ২০২০ শেয়ার প্রতি সমন্বিত সম্পদ (এনএভিপিএস) হয়েছে ২৬.৮৪ টাকা এবং শেয়ার প্রতি সমন্বিত নেট অপারেটিং ক্ল্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে ১১.৭২ টাকা।

ইসলামী ইন্স্যুরেন্স লিমিটেড:

তৃতীয় প্রান্তিকে (জুলাই-সেপ্টেম্বর’২০) কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৬৩ টাকা। গত অর্থবছরের একই সময়ে শেয়ার প্রতি আয় ছিল ০.৩৫ টাকা।

এদিকে নয় মাসে (জানুয়ারি-সেপ্টেম্বর’২০) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১.৪১ টাকা। গত অর্থবছরের একই সময়ে শেয়ার প্রতি আয় ছিল ১.১৫ টাকা।

এছাড়া ৩০ সেপ্টেম্বর, ২০২০ শেয়ার প্রতি সম্পদ (এনএভিপিএস) হয়েছে ১৬.২৫ টাকা এবং শেয়ার প্রতি নেট অপারেটিং ক্ল্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে ৪.০৪ টাকা।

উসমানিয়া গ্লাস শীট ফ্যাক্টরী লিমিটেড:

প্রথম প্রান্তিকে (জুলাই-সেপ্টিম্বর’২০) কোম্পানির শেয়ার প্রতি লোকসান হয়েছে ১.৯৩ টাকা।  যা আগের বছর একই সময় লোকসান ছিল ১.৩৭ টাকা।

এছাড়া আলোচিত সময় শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে ১.০১ টাকা ঋণাত্নক। যা আগের বছর একই সময় এনওসিএফপিএস ছিল ২.১১ টাকা ঋণাত্নক।  আর শেয়ার প্রতি প্রকৃত সম্পদ (এনএভি) হয়েছে ৯০.৫১ টাকা।  যা আগের বছর একই সময় এনএভি ছিল ৯৮.২৯ টাকা।

ফিনিক্স ইন্স্যুরেন্স লিমিটেড:

তৃতীয় প্রান্তিকে (জুলাই-সেপ্টেম্বর’২০) কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৬৩ টাকা। গত অর্থবছরের একই সময়ে শেয়ার প্রতি আয় ছিল ০.৬৩ টাকা।

এদিকে নয় মাসে (জানুয়ারি-সেপ্টেম্বর’২০) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১.৪৬ টাকা। গত অর্থবছরের একই সময়ে শেয়ার প্রতি আয় ছিল ১.৭২ টাকা।

এছাড়া ৩০ সেপ্টেম্বর, ২০২০ শেয়ার প্রতি সম্পদ (এনএভিপিএস) হয়েছে ৩৯.২৯ টাকা এবং শেয়ার প্রতি নেট অপারেটিং ক্ল্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে ১.০৯ টাকা।

সেন্ট্রাল ইন্স্যুরেন্স লিমিটেড:

তৃতীয় প্রান্তিকে (জুলাই-সেপ্টেম্বর’২০) কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৮২ টাকা। গত অর্থবছরের একই সময়ে শেয়ার প্রতি আয় ছিল ০.৭৪ টাকা।

এদিকে নয় মাসে (জানুয়ারি-সেপ্টেম্বর’২০) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১.৭২ টাকা। গত অর্থবছরের একই সময়ে শেয়ার প্রতি আয় ছিল ১.৭৭ টাকা।

এছাড়া ৩০ সেপ্টেম্বর, ২০২০ শেয়ার প্রতি সম্পদ (এনএভিপিএস) হয়েছে ২৪.৫৬ টাকা এবং শেয়ার প্রতি নেট অপারেটিং ক্ল্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে ১.৮৪ টাকা।

রূপালী ব্যাংক লিমিটেড:

তৃতীয় প্রান্তিকে কোম্পানির শেয়ার প্রতি সমিন্বত আয় (ইপিএস) হয়েছে ০.১৩ টাকা। গত অর্থবছরের একই সময়ে ইপিএস ছিল ০.১৪ টাকা।  সে হিসেবে কোম্পানির ইপিএস কমেছে ০.০১ টাকা বা ৭.১৪ শতাংশ।

এদিকে নয় মাসে (জানুয়ারি-সেপ্টেম্বর’২০) কোম্পানিটির শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ০.৫০ টাকা। গত অর্থবছরের একই সময়ে ইপিএস ছিল ০.৪০ টাকা।  সে হিসেবে কোম্পানির ইপিএস বেড়েছে ০.১০  টাকা বা ২৫ শতাংশ।

এছাড়া ৩০ সেপ্টেম্বর, ২০২০ শেয়ার প্রতি সমন্বিত সম্পদ (এনএভিপিএস) হয়েছে ৪২.০৫ টাকা। ৩১ ডিসেম্বর ২০১৯ সমাপ্ত বছরে এনএভিপিএস ছিল ৪১.১৪ টাকা।  আর শেয়ার প্রতি নেট সমন্বিত অপারেটিং ক্ল্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে ১১৩.৪৩ টাকা।  যা আগের বছর একই সময় এনওসিএফপিএস ছিল ৬৭.০৮ টাকা ঋণাত্নক।

স্ট্যান্ডার্ড ব্যাংক লিমিটেড:

তৃতীয় প্রান্তিকে কোম্পানির শেয়ার প্রতি সমিন্বত আয় (ইপিএস) হয়েছে ০.০৬ টাকা। গত অর্থবছরের একই সময়ে ইপিএস ছিল ০.৩৪ টাকা।  সে হিসেবে কোম্পানির ইপিএস কমেছে ০.২৮ টাকা বা ৮২.৩৫ শতাংশ।

এদিকে নয় মাসে (জানুয়ারি-সেপ্টেম্বর’২০) কোম্পানিটির শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ০.১১ টাকা। গত অর্থবছরের একই সময়ে ইপিএস ছিল ০.৪৩ টাকা।  সে হিসেবে কোম্পানির ইপিএস কমেছে ০.৩২  টাকা বা ৭৪.৪১ শতাংশ।

এছাড়া ৩০ সেপ্টেম্বর, ২০২০ শেয়ার প্রতি সমন্বিত সম্পদ (এনএভিপিএস) হয়েছে ১৫.৮৭ টাকা। ৩১ ডিসেম্বর ২০১৯ সমাপ্ত বছরে এনএভিপিএস ছিল ১৬.১৫ টাকা।  আর শেয়ার প্রতি নেট সমন্বিত অপারেটিং ক্ল্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে ২.৪১ টাকা ঋণাত্নক।  যা আগের বছর একই সময় এনওসিএফপিএস ছিল ৭.৪৩ টাকা।

ডেইলি শেয়ারবাজার ডটকম/এম

Check Also

বোর্ড সভার তারিখ জানিয়েছে মীর আক্তার

ডেইলি শেয়ারবাজার রিপোর্ট: বোর্ড সভার তারিখ জানিয়েছে পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি মীর আক্তার হোসেন লিমিটেড। ডিএসই …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *