Home / এজিএম/ইজিএম/রেকর্ডডেট / চলতি সপ্তাহে ৭ কোম্পানির এজিএম

চলতি সপ্তাহে ৭ কোম্পানির এজিএম

ডেইলি শেয়ারবাজার রিপোর্ট: চলতি সপ্তাহে পুঁজিবাজারে তালিকাভুক্ত ভিন্ন ভিন্ন খাতের ৭ কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। কোম্পানিগুলো হলো- নিটল ইন্স্যুরেন্স, বিএনআইসিএল, রেকিট বেনকিজার, ওয়ান ব্যাংক, ইসলামি ফাইন্যান্স, মিউচ্যুয়াল ট্রাস্ট ব্যাংক ও এনআরবিসি ব্যাংক লিমিটেড। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

নিটল ইন্সুরেন্স: ঘোষিত ডিভিডেন্ড সংশ্লিষ্ট বিনিয়োগকারীদের সম্মতিক্রমে অনুমোদনের জন্য আগামীকাল ২০ জুন সকাল ১১টায় ডিজিটাল প্লাটফর্মে কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে।

কোম্পানিটি ৩১ ডিসেম্বর, ২০২০ অর্থবছরের জন্য ১০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। আগের বছর ডিভিডেন্ড দিয়েছিল ১৫ শতাংশ ক্যাশ। সমাপ্ত অর্থবছরের কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ২ টাকা ৮৪ পয়সা। আগের বছর ইপিএস হয়েছিল ৩ টাকা ২২ পয়সা।

৩০ জুন, ২০২০ তারিখে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য ছিল ২৭ টাকা ২৩ পয়সা। আগের বছর যা ছিল ২৫ টাকা ৮৯ পয়সা।

বাংলাদেশ ন্যাশনাল ইন্সুরেন্স কোম্পানি (বিএনআইসিএল): ঘোষিত ডিভিডেন্ড সংশ্লিষ্ট বিনিয়োগকারীদের সম্মতিক্রমে অনুমোদনের জন্য আগামী ২২ জুন দুপুর ১২টায় ডিজিটাল প্লাটফর্মে কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে।

কোম্পানিটি ৩১ ডিসেম্বর, ২০২০ অর্থবছরের জন্য ১৫ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। আগের বছর ডিভিডেন্ড দিয়েছিল ১২ শতাংশ ক্যাশ। সমাপ্ত অর্থবছরের কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ২ টাকা ৩২ পয়সা। আগের বছর ইপিএস হয়েছিল ২ টাকা ২৩ পয়সা।

৩০ জুন, ২০২০ তারিখে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য ছিল ২০ টাকা ১৭ পয়সা। আগের বছর যা ছিল ১৯ টাকা ০৫ পয়সা।

রেকিট বেনকিজার: ঘোষিত ডিভিডেন্ড সংশ্লিষ্ট বিনিয়োগকারীদের সম্মতিক্রমে অনুমোদনের জন্য আগামী ২২ জুন সকাল সাড়ে ১১টায় ডিজিটাল প্লাটফর্মে কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে।

কোম্পানিটি ৩১ ডিসেম্বর, ২০২০ অর্থবছরের জন্য ১৪০০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। আগের বছর ডিভিডেন্ড দিয়েছিল ১২৫০ শতাংশ ক্যাশ। সমাপ্ত অর্থবছরের কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১৫৬ টাকা ৩৮ পয়সা। আগের বছর ইপিএস হয়েছিল ১৩১ টাকা ০৬ পয়সা।

৩০ জুন, ২০২০ তারিখে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য ছিল ১৭০ টাকা ৯৫ পয়সা। আগের বছর যা ছিল ১৪২ টাকা ৬৪ পয়সা।

ওয়ান ব্যাংক: ঘোষিত ডিভিডেন্ড সংশ্লিষ্ট বিনিয়োগকারীদের সম্মতিক্রমে অনুমোদনের জন্য আগামী ২৪ জুন সকাল ১১টায় ডিজিটাল প্লাটফর্মে কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে।

কোম্পানিটি ৩১ ডিসেম্বর, ২০২০ অর্থবছরের জন্য ৬ শতাংশ ক্যাশ ও ৫.৫০ শতাংশ স্টক ডিভিডেন্ড ঘোষণা করেছে। আগের বছর ডিভিডেন্ড দিয়েছিল ৫ শতাংশ ক্যাশ ও ৫ শতাংশ স্টক। সমাপ্ত অর্থবছরের কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১ টাকা ৫৭ পয়সা। আগের বছর ইপিএস হয়েছিল ১ টাকা ৮২ পয়সা (রিএস্টেটেড)।

৩০ জুন, ২০২০ তারিখে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য ছিল ১৯ টাকা ৩১ পয়সা। আগের বছর যা ছিল ১৮ টাকা ২১ পয়সা (রিএস্টেটেড)।

ইসলামি ফাইন্যান্স: ঘোষিত ডিভিডেন্ড সংশ্লিষ্ট বিনিয়োগকারীদের সম্মতিক্রমে অনুমোদনের জন্য আগামী ২৪ জুন সকাল ১১টায় ডিজিটাল প্লাটফর্মে কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে।

কোম্পানিটি ৩১ ডিসেম্বর, ২০২০ অর্থবছরের জন্য ১০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। আগের বছরও ডিভিডেন্ড দিয়েছিল ১০ শতাংশ ক্যাশ। সমাপ্ত অর্থবছরের কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১ টাকা ৫৪ পয়সা। আগের বছর ইপিএস হয়েছিল ১ টাকা ৩৯ পয়সা।

৩০ জুন, ২০২০ তারিখে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য ছিল ১৪ টাকা ৯৯ পয়সা। আগের বছর যা ছিল ১৪ টাকা ৪৬ পয়সা।

মিউচ্যুয়াল ট্রাস্ট ব্যাংক: ঘোষিত ডিভিডেন্ড সংশ্লিষ্ট বিনিয়োগকারীদের সম্মতিক্রমে অনুমোদনের জন্য আগামী ২৪ জুন সকাল সাড়ে ১১টায় ডিজিটাল প্লাটফর্মে কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে।

কোম্পানিটি ৩১ ডিসেম্বর, ২০২০ অর্থবছরের জন্য ১০ শতাংশ স্টক ডিভিডেন্ড ঘোষণা করেছে। আগের বছর ডিভিডেন্ড দিয়েছিল ৫ শতাংশ ক্যাশ ও ৫ শতাংশ স্টক। সমাপ্ত অর্থবছরের কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১ টাকা ৩১ পয়সা। আগের বছর ইপিএস হয়েছিল ১ টাকা ৮১ পয়সা।

৩০ জুন, ২০২০ তারিখে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য ছিল ২২ টাকা ০৩ পয়সা। আগের বছর যা ছিল ২২ টাকা ০৫ পয়সা।

এনআরবিসি ব্যাংক: ঘোষিত ডিভিডেন্ড সংশ্লিষ্ট বিনিয়োগকারীদের সম্মতিক্রমে অনুমোদনের জন্য আগামী ২৬ জুন দুপুর ১২টায় ডিজিটাল প্লাটফর্মে কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে।

কোম্পানিটি ৩১ ডিসেম্বর, ২০২০ অর্থবছরের জন্য ৭.৫০ শতাংশ ক্যাশ ও ৫ শতাংশ স্টক ডিভিডেন্ড ঘোষণা করেছে। কোম্পানিটি চলতি বছর পুঁজিবাজারে তালিকাভুক্ত হয়েছে।

সমাপ্ত অর্থবছরের কোম্পানিটির শেয়ার বেসিক ইপিএস হয়েছে ২ টাকা ৩৭ পয়সা। আগের বছর বেসিক ইপিএস ছিল ১ টাকা ৯৮ পয়সা।

আর ডিভিডেন্ড ঘোষণার পর কোম্পানিটির সমন্বিত ইপিএস হয়েছে ১ টাকা ৯৬ পয়সা (ডাইলুটেডে)।

৩০ জুন, ২০২০ তারিখে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য ছিল ১২ টাকা ৮৮ পয়সা। আগের বছর যা ছিল ১২ টাকা ৫৪ পয়সা।

ডিভিডেন্ড ঘোষণার পর সমন্বিত নিট সম্পদ মূল্য হয়েছে ১৫ টাকা ৭৭ পয়সা (ডাইলুটেড)।

Check Also

আজ ৫ কোম্পানির এজিএম

ডেইলি শেয়ারবাজার রিপোর্ট: আজ ৩১ মার্চ, বুধবার পুঁজিবাজারে তালিকাভুক্ত ৫ কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *