Home / বিনোদন / ছিটমহল: মুক্তি পাচ্ছে আগামীকাল

ছিটমহল: মুক্তি পাচ্ছে আগামীকাল

ডেইলি শেয়ারবাজার ডেস্ক: আগামীকাল শুক্রবার (১৪ জানুয়ারি) দেশের ৫টি প্রেক্ষাগৃহে মুক্তি পেতে যাচ্ছে এইচ আর হাবিব পরিচালিত ‘ছিটমহল’ সিনেমাটি। সিনেমাটির কাহিনী, সংলাপ ও চিত্রনাট্য পরিচালকের নিজের। কয়েক বছর আগেই সিনেমাটির শুটিং সম্পন্ন হয়েছে। কিন্তু করোনার কারণে ‘ছিটমহল’ মুক্তিতে দেরি হয়েছে বলে জানান নির্মাতা।

এইচ আর হাবিব বলেন, করোনার কারণেই ‘ছিটমহল’ মুক্তিতে দেরি হলো। এতে আমরা একটা সাবলীল জীবনের গল্প বলতে চেয়েছি। সবাই আন্তরিকভাবে কাজটি করেছেন। অনেক চেষ্টা করেছি দর্শকদের একটি ভালো গল্পের সিনেমা উপহার দেবো বলে। আশাকরি কেউ নিরাশ হবেন না। তাই বলবো ‘হলে’ আসুন সিনেমাটি দেখুন। সিনেমাটির গল্প প্রসঙ্গে নির্মাতা জানান, ১৯৪৭ সালের দেশ ভাগের করুণ অন্ত:ক্ষরণের ৬৮ বছরের বঞ্চনা, যাপিত জীবনে আশা হঠাৎ আলোর ঝলকানি বিনিময়ের কাহিনি উঠে এসেছে ‘ছিটমহল’ সিনেমায়। চারিদিকে অন্য দেশ মাঝখানে বসবাস অধিকারহীন একদল মানুষের। ঐতিহাসিক এক বঞ্চনা নিয়ে জীবন-যাপন তাদের। হঠাতই ছিটমহল বিনিময়ের ঢামাঢোল। মানুষগুলো পরে সিদ্ধান্তহীনতায়। কেউ চায় ভূমির উপর নিজেকে শক্ত করে দাঁড় করাতে। ফলে শুরু হয় বিভাজন অন্তঃক্ষরণ। সিনেমাটির সংশ্লিষ্টরা জানিয়েছেন, কাল শুক্রবার থেকে ৫টি প্রেক্ষাগৃহে দেখা যাবে ‘ছিটমহল’। এর মধ্যে ঢাকার ব্লকবাস্টার (যমুনা ফিউচার পার্ক) , সুগন্ধ্যা (চট্রগ্রাম), শংখ (খুলনা), সিনে স্কোপ (নারায়ণগঞ্জ), বৈশাখী (রাজবাড়ির) কালুখালীতে দর্শক ছবিটি দেখতে পারবেন।

সিনেমাটির শুটিং হয়েছে পঞ্চগড়ে ছিটমহলের মধ্যেই। এতে অভিনয় করেছেন জান্নাতুল ফেরদৌস পিয়া, মৌসুমি হামিদ, আরমান পারভেজ মুরাদ, শিমুল খান, মীরাক্কেলের সজল, ডন হক, এবিএম সোহেল রশিদ, উজ্জ্বল কবির হিমু, অঞ্জলি সাথী ও পরিচালক নিজেই। সিনেমাটি প্রযোজনা করেছে কমন হোম এটাচার। এটি পরিবেশনা করছে জাজ মাল্টিমিডিয়া।

 

 

 

ডেইলি শেয়ারবাজার ডটকম/এস.

 

Check Also

নিজের দর বাড়িয়ে ফেলেছেন রাশমিকা

ডেইলি শেয়ারবাজার ডেস্ক: ‘পুষ্পা: দ্য রাইজ’ ছবির পর আল্লু অর্জুনের পাশাপাশি রাশমিকা মান্দানার জয়জয়কার সর্বত্র। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *