Home / কোম্পানি সংবাদ / ঝুঁকিপূর্ণ ফরচুন সুজে আলাদ্দিনের চেরাগ: ১৫ টাকার শেয়ার ১২৩ টাকা

ঝুঁকিপূর্ণ ফরচুন সুজে আলাদ্দিনের চেরাগ: ১৫ টাকার শেয়ার ১২৩ টাকা

ডেইলি শেয়ারবাজার রিপোর্ট: পুঁজিবাজারে তালিকাভুক্ত চামড়া খাতের ফরচুন সুজ লিমিটেডের শেয়ার অত্যন্ত ঝুঁকিপূর্ণ অবস্থায় রয়েছে। কোম্পানিটির বার্ষিক ইপিএস অনুযায়ী বর্তমান পিই রেশিও ১৫৪.১৩ যা বিনিয়োগের জন্য অত্যন্ত ঝুঁকিপূর্ণ বলে মনে করেন বিশেষজ্ঞরা।

ডিএসই থেকে প্রাপ্ত তথ্যে জানা যায়, ফরচুন সুজের শেয়ার দর গেল বছরের লকডাউনের সময় যেখানে ১৫ টাকার ঘরে ছিল সেখানে বর্তমানে কোম্পানিটির শেয়ার দর ১২৩ টাকায় লেনদেন হচ্ছে। অর্থাৎ কোম্পানিটির শেয়ার দর বেড়েছে ১০৮ টাকা বা ৭২০ শতাংশ। কিন্তু এতো বেশি পরিমাণ শেয়ার দর বাড়ার পেছনে কোম্পানিটি কোন আলাদ্দিনের চেরাগ না পেলেও একটি গোষ্ঠি বিনিয়োগকারীদের পথে বসানোর ফন্দি করছে। নিজেরা নিজেদের মধ্যে কৃত্রিমভাবে শেয়ার দর বাড়িয়ে তুলছে। তাই এ কোম্পানির শেয়ারে বিনিয়োগের ক্ষেত্রে বিনিয়োগকারীদের অনেক সতর্কতা অবলম্বন করা উচিত। এছাড়া নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) এ বিষয়ে জরুরি ভিত্তিতে তদন্ত করা প্রয়োজন বলে মনে করেন বিশেষজ্ঞরা।

উল্লেখ্য, আজ ১২ জানুয়ারি ডিএসইতে টার্নওভারের শীর্ষ তালিকায় উঠে এসেছে ফরচুন সুজ। ২০১৬ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত হওয়া কোম্পানিটির অনুমোদিত মূলধন ২৫০ কোটি টাকা ও পরিশোধিত মূলধন ১৫৪ কোটি ৭৯ লাখ ৬০ হাজার টাকা। এর মোট ১৫ কোটি ৪৭ লাখ ৯৫ হাজার ৭০৪টি শেয়ারের মধ্যে পরিচালনা পর্ষদের কাছে রয়েছে ৩০.৯৩ শতাংশ, প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারী ১৬.৪৫ শতাংশ এবং সাধারণ বিনিয়োগকারীদের কাছে রয়েছে ৫২.৬২ শতাংশ।

 

ডেইলি শেয়ারবাজার ডটকম/নি.

Check Also

আগামীকাল ইস্টার্ন লুব্রিকেন্টসের লেনদেন চালু

ডেইলি শেয়ারবাজার রিপোর্ট: পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি ইস্টার্ন লুব্রিকেন্টস লিমিটেডের শেয়ার লেনদেন ডিভিডেন্ড সংক্রান্ত রেকর্ড ডেটের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *