Home / জাতীয় / টিসিবির পণ্য বিক্রি কার্যক্রম শুরু

টিসিবির পণ্য বিক্রি কার্যক্রম শুরু

ডেইলি শেয়ারবাজার ডেস্ক: দেশে টিসিবির পণ্য বিক্রি কার্যক্রম শুরু হয়েছে। ১ কোটি ১ লাখ কার্ডধারী নিম্ন আয়ের পরিবারের কাছে সাশ্রয়ী মূল্যে এ পণ্য বিক্রি হবে। আজ ০২ আগস্ট সকাল ৯টা থেকে আনুষ্ঠানিকভাবে এ কার্যক্রম শুরু হয়।

সোমবার পহেলা আগস্ট টিসিবির মুখপাত্র হুমায়ন কবির বলেন, সারা দেশে ১ কোটি ১ লাখ পরিবার পাবে টিসিবির এ পণ্য। এর মধ্যে ঢাকায় পাবে ১৩ লাখ পরিবার। এরপর পর্যায়ক্রমে বিভিন্ন জেলাতে টিসিবির পণ্য দেওয়া হবে।

গত রোববার ৩১ জুলাই টিসিবি এক বিজ্ঞপ্তিতে জানায়, এক কোটি ফ্যামিলি কার্ডধারী নিম্ন আয়ের পরিবারের মধ্যে ভর্তুকি মূল্যে টিসিবির পণ্য বিক্রি করা হবে। ঢাকা মহানগরসহ সারা দেশে চলবে টিসিবির এ কার্যক্রম। নিম্ন আয়ের এক কোটি পরিবার ভর্তুকি মূল্যে টিসিবির পণ্য – তেল, চিনি, ডাল ও পেঁয়াজ পাবে।

এ বিক্রয় কার্যক্রম ডিলারের দোকান বা নির্ধারিত স্থায়ী স্থাপনা থেকে সিটি করপোরেশন, জেলা-উপজেলা প্রশাসনের সার্বিক সহযোগিতায় ও তাদের নির্ধারিত তারিখ ও সময় পরিকল্পনা অনুযায়ী পরিচালনা করা হবে।

প্রতি লিটার সয়াবিন তেল ১১০ টাকা, প্রতি কেজি চিনি ৫৫ টাকা, মসুর ডাল ৬৫ টাকা ও প্রতি কেজি পেঁয়াজ ২০ টাকা দরে বিক্রি হবে। তবে পেঁয়াজ বিক্রি হবে শুধু সিটি করপোরেশন এলাকা ও টিসিবির আঞ্চলিক কার্যালয়-সংশ্লিষ্ট জেলাগুলোতে

এ দফায় কার্ডধারী ভোক্তা সর্বোচ্চ দুই লিটার সয়াবিন তেল, দুই কেজি মসুর ডাল, এক কেজি চিনি ও দুই কেজি পেঁয়াজ কিনতে পারবেন।

ডেইলি শেয়ারবাজার ডটকম/এস.

Check Also

এলপি গ্যাসের দাম কমলো

ডেইলি শেয়ারবাজার ডেস্ক: রান্নার কাজে বহুল ব্যবহৃত এলপি গ্যাসের ১২ কেজির দাম ১ হাজার ২১৯ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *