Home / আজকের সংবাদ / পুঁজিবাজারে নতুন বিনিয়োগকারীদের আগ্রহ বাড়ছে

পুঁজিবাজারে নতুন বিনিয়োগকারীদের আগ্রহ বাড়ছে

ডেইলি শেয়ারবাজার রিপোর্ট: পুঁজিবাজারে নতুন বিনিয়োগকারীদের আগ্রহ বাড়ছে। যার ফলে গত সেপ্টেম্বরে বেনিফিশিয়ারি ওনার্স (বিও) হিসাব পাঁচ হাজার বেড়েছে। সিডিবিএল সূত্রে এ তথ্য জানা গেছে।

তথ্য অনুযায়ী, সেপ্টেম্বর মাসের শেষ দিন শেয়ারবাজারে বিও হিসাব ছিল ১৮ লাখ ৪৮ হাজার ৬৭৭টি। আর আগস্ট মাসের শেষ দিন বিও হিসাব ১৮ লাখ ৪৩ হাজার ৩৪১টিতে দাঁড়ায়। অর্থাৎ সেপ্টেম্বর মাসে ৫ হাজার ৩৩৬টি বিও হিসাব বেড়েছে।

সেপ্টেম্বর মাসে পুরুষদের বিও ৩ হাজার ৯০৭টি বেড়ে দাঁড়িয়েছে ১৩ লাখ ৮০ হাজার ৫৭টিতে। আগস্ট মাসের শেষ দিন পুরুষদের বিও হিসাব ছিল ১৩ লাখ ৭৬ হাজার ১৫০টিতে।

আর সেপ্টেম্বর মাসে নারী বিনিয়োগকারীদের বিও হিসাব ১ হাজার ২৭৪টি বেড়ে চার লাখ ৫২ হাজার ৫২০টিতে দাঁড়িয়েছে। আগস্ট মাসের শেষ দিন নারী বিনিয়োগকারীদের বিও হিসাব ছিল ৪ লাখ ৫১ হাজার ২৪৬টিতে।

আগস্ট মাসের শেষ দিন কোম্পানি বিও হিসাব ছিল ১৫ হাজার ৯৪৫টিতে। আর সেপ্টেম্বর মাসে কোম্পানি বিও ৫৫টি বেড়ে দাঁড়িয়েছে ১৬ হাজার ১০০টিতে।

সেপ্টেম্বর মাসে দেশে অবস্থানকারী বিনিয়োগকারীদের ৫৫টি বিও হিসাব বেড়েছে। এর মাধ্যমে সেপ্টেম্বর মাসের শেষ দিন দেশি বিনিয়োগকারীদের বিও হিসাব দাঁড়িয়েছে ১৭ লাখ ৬৯ হাজার ৪৬৪টিতে। যা আগস্ট মাসের শেষ দিন ছিল ১৭ লাখ ৬৩ হাজার ৮৭৭টিতে।

সেপ্টেম্বর মাসে বিদেশে অবস্থানকারী বিনিয়োগকারীদের ৪০৫টি বিও হিসাব কমে দাঁড়িয়েছে ৬৩ হাজার ১১৩টিতে। আগস্ট মাসে বিদেশি বিনিয়োগকারীদের বিও হিসাব ছিল ৬৩ হাজার ৫১৯টিতে।

ডেইলি শেয়ারবাজার ডটকম/এম এইচ

Check Also

বিকেলে আসছে এম্বি ফার্মাসিউটিক্যালসের ইপিএস

ডেইলি শেয়ারবাজার রিপোর্ট: আজ বিকেলে প্রকাশিত হচ্ছে পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি এম্বি ফার্মাসিউটিক্যালস লিমিটেডের শেয়ার প্রতি আয় …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *