Home / অন্যান্য / প্রেমের সম্পর্ক আগলে রাখার উপায়

প্রেমের সম্পর্ক আগলে রাখার উপায়

ডেইলি শেয়ারবাজার ডেস্ক: প্রেমের সম্পর্কে যখন একঘেয়েমি চলে আসে তখন দূরত্ব তৈরি হয়। সম্পর্কে এমন কিছু সময় আসে যখন একে অপরের প্রতি ভালবাসা না কমলেও আস্থা কমতে শুরু করে। অনেক সময় ভেঙে যেতে বসে সম্পর্ক। তাই ভালোবাসার সম্পর্ক আগলে রাখার জন্য নিতে হবে কিছু পদক্ষেপ।

অভিমান করে নিজের মনের কথা না বললে সমস্যা বাড়বে। এক্ষেত্রে একে অপরের সঙ্গে কথা বলুন। যদি কোনো কাজে বা কথায় খারাপ লেগে থাকে, তবে তা সঙ্গীকে জানান।

মতের অমিল বেশি হলে দুজনের মিল কোথায় এখনও অবশিষ্ট আছে তা খুঁজে বের করুন। মত অনেক ক্ষেত্রে না মিলতেই পারে। তবু মনে করিয়ে দিন সঙ্গীকে এখনও এমন কিছু জায়গা রয়েছে যেখানে নিজেরা একমত হতে পারেন।

একে অপরকে বিশ্বাস করতে হবে, মনে রাখবেন বিশ্বাসই হলো সম্বল। একে অপরের প্রতি আস্থা রাখার পাশাপাশি অন্যকেও বোঝান যে আপনি এখনও তাকে বিশ্বাস করেন।

দুজনকেই সহনশীল হতে হবে। বিপদে, খারাপ সময়ে পাশে থাকতে হবে। একজন ছাড় দিতেই থাকবে আর অন্যজন নিতেই থাকবে, তাহলে সম্পর্ক টিকবে না তাই সম্পর্ক না ভাঙতে চাইলে, তা আগলে রাখার উপায় একটা না একটা বের হবেই। একটু ভেবে দেখার চেষ্টা করুন, আর কী করলে সঙ্গীর ভালো লাগতে পারে। সঙ্গীর যা যা পছন্দ, ভালো লাগে তা করার চেষ্টা করুন।

ডেইলি শেয়ারবাজার ডটকম/এস.

Check Also

জীবননগরে গলা কাটা লাশ উদ্ধার

ডেইলি শেয়ারবাজার ডেস্ক: আলেয়া বেগম নামে একজন নারী নিজেই নিজের গলা কেটে আত্মহত্যা করেছেন বলে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *