Home / খেলা-ধুলা / প্লে-অফে লখনউ সুপার জয়ান্ট

প্লে-অফে লখনউ সুপার জয়ান্ট

ডেইলি শেয়ারবাজার ডেস্ক: কলকাতাকে বিদায় করে প্লে-অফে লখনউ সুপার জয়ান্ট। এবারের আইপিএলে প্রথমবার খেলছে লখনউ সুপার জয়ান্ট। নতুন দল হলেও টুর্নামেন্টের শুরু থেকেই তারা দাপট দেখাচ্ছে। সেই ধারাবাহিকতায় এবার দ্বিতীয় দল হিসেবে প্লে-অফে জায়গা করে নিয়েছে ফ্রাঞ্জাইজিটি।

গতকাল গ্রুপ পর্বে নিজেদের শেষ ম্যাচে মুখোমুখি হয় লখনউ সুপার জয়ান্ট ও কলকাতা নাইট রাইডার্স। রান বন্যা ও রেকর্ডের এই ম্যাচে শেষ পর্যন্ত ২ রানে জয় পেয়েছে লখনউ। এর মধ্য দিয়ে শেষ চারে জায়গা নিশ্চিত হলো তাদের। অন্যদিকে, বিদায় নিতে হয়েছে গতবারের ফাইনালিস্ট কলকাতাকে।

এদিন, টস জিতে আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে কোনো উইকেট না হারিয়ে ২১০ রানের বড় সংগ্রহ দাঁড় করায় লখনউ। ৭০ বলে ১৪০ রানের ঝড়ো সেঞ্চুরি করেছেন কুইন্টন ডি কুক। তার উইলোতে ছিল ১০টি চার ও সমান সংখ্যক ছক্কার মার। অপর ওপেনার অধিনায়ক লোকেশ রাহুল করেন ৬৮ রান। তাদের এই জুটি ওপেনিংয়ে আইপিএলের ইতিহাসে সর্বোচ্চ।

জবাবে ব্যাটিংয়ে নেমে ৮ উইকেট হারিয়ে ২০৮ রানে থেমেছে কলকাতার ইনিংস। শ্রেয়াস আইয়ার ৫০, নিতিশ রানা ৪২ ও স্যাম বিলিংস ৩৬ রান করেন। শেষ দিকে সুনিল নারাইন ৭ বলে ২১ ও রিঙ্কু সিংয়ের ১৫ বলে ৪০ রানের ক্যামিং ইনিংসের পরও তা কলকাতাকে জয় এনে দিতে পারেনি।

 

ডেইলি শেয়ারবাজার ডটকম/এম.

Check Also

বাংলাদেশ ভলিবল ফেডারেশনের কার্যনির্বাহী কমিটির সভা অনুষ্ঠিত

ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলামের সভাপতিত্বে বাংলাদেশ ভলিবল ফেডারেশনের কার্যনির্বাহী কমিটির সভা অনুষ্ঠিত হয়েছে। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *