Home / আইপিও / বারাকা পতেঙ্গার আইপিও: কাট-অফ ডেট নির্ধারণ

বারাকা পতেঙ্গার আইপিও: কাট-অফ ডেট নির্ধারণ

ডেইলি শেয়ারবাজার রিপোর্ট: বুক বিল্ডিং পদ্ধতিতে পুঁজিবাজারে তালিকাভুক্তির প্রক্রিয়ায় থাকা বারাকা পতেঙ্গা পাওয়ার লিমিটেডের কাট-অফ ডেট আগামী ৩ জুন নির্ধারণ করা হয়েছে। যেসব বিনিয়োগকারী কোম্পানিটির আইপিওতে আবেদন করতে চায় তাদের পোর্টফোলিওতে আগামী ৩ জুন ম্যাচিউরড শেয়ারের মূল্য ন্যূনতম ২০ হাজার টাকা হতে হবে। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা যায়, বারাকা পতেঙ্গার আইপিও সাবস্ক্রিপশন আগামী ১৩ জুন শুরু হয়ে ১৭ জুন শেষ হবে। সর্বনিম্ন ১০ হাজার টাকা এবং সর্বোচ্চ ৫০ হাজার টাকা পর্যন্ত বিনিয়োগকারীরা এ কোম্পানির আইপিওতে আবেদন করতে পারবেন। সাধারণ বিনিয়োগকারীদের (স্থানীয়, প্রবাসী ও ক্ষতিগ্রস্ত ক্ষুদ্র বিনিয়োগকারী) তালিকাভুক্ত সিকিউরিটিজের বাজার মূল্য ২০ হাজার টাকা হতে হবে ( উভয় স্টক এক্সচেঞ্জের ক্লোজ প্রাইসের মধ্যে যেটি বড়)।

ট্রেকহোল্ডার ও মার্চেন্ট ব্যাংকগুলো সাধারণ বিনিয়োগকারীদের আইপিও ফাইল আগামী ২০ জুন সকাল ১০টা থেকে ২২ জুন বিকাল সাড়ে ৫টার মধ্যে ইএসএস সিস্টেমে আপলোড করবে।

উল্লেখ্য, এর আগে গত ২২ ফেব্রুয়ারি থেকে ২৫ ফেব্রুয়ারি বিকাল ৫টায় পর্যন্ত বারাকা পতেঙ্গার শেয়ার বিক্রির বিডিং (নিলাম) অনুষ্ঠিত হয়। যোগ্য বিনিয়োগকারীরা ৩২ টাকা কাট-অব প্রাইস নির্ধারণ করে।

গত ৫ জানুয়ারি পুঁজিবাজারের নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) ৭৫৫তম সভায় কোম্পানিটিকে বিডিংয়ের অনুমোদন দেওয়া হয়।

বারাকা পতেঙ্গা পাওয়ার বুক বিল্ডিং পদ্ধতিতে প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) মাধ্যমে শেয়ারবাজার থেকে ২২৫ কোটি টাকা উত্তোলন করবে। যা তার সাবসিডিয়ারি কর্ণফুলী পাওয়ার ও বারাকা শিকলবাহা পাওয়ারে বিনিয়োগ, আংশিক দীর্ঘমেয়াদি ঋণ পরিশোধ এবং আইপিওজনিত ব্যয়ে ব্যবহার করা হবে।

কোম্পানিটির ২০১৯-২০ অর্থবছরে সমন্বিতভাবে শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ৪.৩৭ টাকা। আর বিগত পাঁচটি আর্থিক বিবরণী অনুযায়ী তড়িত গড় হারে শেয়ারপ্রতি মুনাফা হয়েছে ৩.৩০ টাকা। ২০২০ সালের ৩০ জুন কোম্পানিটির সমন্বিতভাবে শেয়ারপ্রতি নিট সম্পত্তি মূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ২৩ টাকায়।

কোম্পানিটির ইস্যু ব্যবস্থাপকের দায়িত্বে রয়েছে লংকাবাংলা ইনভেস্টমেন্টস। রেজিস্ট্রার টু ইস্যু হিসেবে কাজ করছে ইউনিক্যাপ ইনভেস্টমেন্ট লিমিটেড।

 

ডেইলি শেয়ারবাজার ডটকম/মাজ./নি

Check Also

ওয়েব কোটসের লেনদেন আজ শুরু

ডেইলি শেয়ারবাজার রিপোর্ট: পুঁজিবাজারে এসএমই প্ল্যাটফর্মের অধীনে ওয়েব কোটস পিএলসি আজ ১১ মার্চ, ২০২৪ তারিখ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *