Home / এক্সক্লুসিভ / ব্যাংক: ইপিএস বৃদ্ধিতে শীর্ষে যারা

ব্যাংক: ইপিএস বৃদ্ধিতে শীর্ষে যারা

ডেইলি শেয়ারবাজার রিপোর্ট: পুঁজিবাজারে তালিকাভুক্ত বেশিরভাগ ব্যাংকের প্রথম প্রান্তিক (জানুয়ারি’২১-মার্চ’২১) আর্থিক প্রতিবেদন প্রকাশিত হয়েছে। প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী অনেক ব্যাংকের শেয়ার প্রতি আয় (ইপিএস) বৃদ্ধি পেয়েছে। এর মধ্যে ১০ ব্যাংক রয়েছে ইপিএস বৃদ্ধির শীর্ষে। ব্যাংকগুলো হলো: প্রাইম ব্যাংক, এবি ব্যাংক, ব্রাক ব্যাংক, সিটি ব্যাংক, সাউথইষ্ট ব্যাংক, ইস্টার্ন ব্যাংক, মার্কেন্টাইল ব্যাংক, পূবালী ব্যাংক, যমুনা ব্যাংক এবং মিউচ্যুয়াল ট্রাস্ট ব্যাংক (এমটিবি)। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা যায়, প্রথম প্রান্তিকে প্রাইম ব্যাংকের ইপিএস হয়েছে ১.৩৪ টাকা। গত অর্থবছরের একই সময়ে যার পরিমাণ ছিল ০.৪৬ টাকা। প্রথম প্রান্তিকে ব্যাংকটির ইপিএস বেড়েছে ১৯১ শতাংশ।

এবি ব্যাংকের ইপিএস হয়েছে ০.১৬ টাকা। গত অর্থবছরের একই সময়ে যার পরিমাণ ছিল ০.০৮ টাকা। প্রথম প্রান্তিকে ব্যাংকটির ইপিএস বেড়েছে ১০০ শতাংশ।

ব্রাক ব্যাংকের ইপিএস হয়েছে ০.৯৩ টাকা। গত অর্থবছরের একই সময়ে যার পরিমাণ ছিল ০.৬৬ টাকা। প্রথম প্রান্তিকে ব্যাংকটির ইপিএস বেড়েছে ৪১ শতাংশ।

সিটি ব্যাংকের ইপিএস হয়েছে ০.৯৮ টাকা। গত অর্থবছরের একই সময়ে যার পরিমাণ ছিল ০.৭৫ টাকা। প্রথম প্রান্তিকে ব্যাংকটির ইপিএস বেড়েছে ৩১ শতাংশ।

সাউথইষ্ট ব্যাংকের ইপিএস হয়েছে ১.২২ টাকা। গত অর্থবছরের একই সময়ে যার পরিমাণ ছিল ০.৯৬ টাকা। প্রথম প্রান্তিকে ব্যাংকটির ইপিএস বেড়েছে ২৭ শতাংশ।

ইস্টার্ন ব্যাংকের ইপিএস হয়েছে ১.২৮ টাকা। গত অর্থবছরের একই সময়ে যার পরিমাণ ছিল ১.০৩ টাকা। প্রথম প্রান্তিকে ব্যাংকটির ইপিএস বেড়েছে ২৪ শতাংশ।

মার্কেন্টাইল ব্যাংকের ইপিএস হয়েছে ০.৬৪ টাকা। গত অর্থবছরের একই সময়ে যার পরিমাণ ছিল ০.৫৫ টাকা। প্রথম প্রান্তিকে ব্যাংকটির ইপিএস বেড়েছে ১৬ শতাংশ।

পূবালী ব্যাংকের ইপিএস হয়েছে ০.৯৮ টাকা। গত অর্থবছরের একই সময়ে যার পরিমাণ ছিল ০.৮৬ টাকা। প্রথম প্রান্তিকে ব্যাংকটির ইপিএস বেড়েছে ১৪ শতাংশ।

যমুনা ব্যাংকের ইপিএস হয়েছে ১.৬০ টাকা। গত অর্থবছরের একই সময়ে যার পরিমাণ ছিল ১.৪২ টাকা। প্রথম প্রান্তিকে ব্যাংকটির ইপিএস বেড়েছে ১৩ শতাংশ।

এছাড়া মিউচ্যুয়াল ট্রাস্ট ব্যাংকের (এমটিবি) ইপিএস হয়েছে ০.৮১ টাকা। গত অর্থবছরের একই সময়ে যার পরিমাণ ছিল ০.৭২ টাকা। প্রথম প্রান্তিকে ব্যাংকটির ইপিএস বেড়েছে ১২.৫০ শতাংশ।

 

ডেইলি শেয়ারবাজার ডটকম/মাজ./নি

Check Also

৭ কোম্পানির শেয়ারে কারসাজির আলামত স্পষ্ট

ডেইলি শেয়ারবাজার রিপোর্ট: সপ্তাহজুড়ে অধিকাংশ মৌলভিত্তির কোম্পানির শেয়ারের দর পতন হয়েছে। কিন্তু পতনের বাজারেও লাগামহীন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *