Home / আইপিও / মাস্টার ফিডে আবেদন শুরু

মাস্টার ফিডে আবেদন শুরু

ডেইলি শেয়ারবাজার রিপোর্ট: পুঁজিবাজারের এসএমই প্ল্যাটফরমে কোয়ালিফাইড ইনভেস্টরস (Qualified Investors-QI) অফারের মাধ্যমে নতুন কোম্পানি হিসেবে বাজারে আসবে মাস্টার ফিড অ্যাগ্রোটেক লিমিটেড। কোম্পানিটির কিউআই অফারের তারিখ নির্ধারণ করা হয়েছে। নির্ধারিত তারিখ অনুযায়ী আজ ১২ সেপ্টেম্বর রোববার থেকে শুরু হচ্ছে কোম্পানিটির কিউআইও আবেদন। যা চলবে ১৬ সেপ্টেম্বর পযর্ন্ত। কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে।

এর আগে গত ১৪ জুলাই অনুষ্ঠিত বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) ৭৮৪তম কমিশন সভায় এসএমই প্ল্যাটফরমে কোম্পানিটির আইপিও প্রস্তাব অনুমোদন করা হয়।

জানা গেছে, কিউআই অফারে অভিহিত মূল্য ১০ টাকা দরে ১ কোটি শেয়ার বিক্রি করে ১০ কোটি টাকা মূলধন সংগ্রহ করবে। এই অর্থ কোম্পানিটি ব্যাংক কার্যকরি মূলধন ও কিউআই অফারের জন্য ব্যয় করবে।

৩১ ডিসেম্বর, ২০২০ তারিখে সমাপ্ত অর্থবছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় বা ইপিএস ছিল ৬৮ পয়সা। পুনঃমূল্যায়ন সঞ্চিতি ছাড়া শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য ১৪ টাকা ৮ পয়সা।

কোম্পানিটির ইস্যু ম্যানেজারের দায়িত্বে আছে এনবিএল ক্যাপিটাল অ্যান্ড ইক্যুইটি ম্যানেজমেন্ট লিমিটেড এবং এশিয়ান টাইগার ক্যাপিটাল পার্টনার্স ইনভেস্টমেন্টস লিমিটেড।

ডেইলি শেয়ারবাজার ডটকম/এম

Check Also

শর্ত দিয়ে ইউনিয়ন ব্যাংকের বড় আইপিও অনুমোদন

ডেইলি শেয়ারবাজার রিপোর্ট: শর্ত দিয়ে ব্যাংকিং খাতের ইউনিয়ন ব্যাংক লিমিটেডের বড় প্রাথমিক গণ প্রস্তাবের (আইপিও) …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *