Home / স্বাস্থ্য বার্তা / মৃত্যু ছাড়া ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত ২৬ জন

মৃত্যু ছাড়া ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত ২৬ জন

ডেইলি শেয়ারবাজার ডেস্ক: গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা শনাক্ত হয়েছেন ২৬ জন। তবে এ ২৪ ঘণ্টায় দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে কারো মৃত্যু হয়নি। সোমবার বিকালে স্বাস্থ্য অধিদপ্তরের এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

তথ্যমতে, ঢাকা সিটিসহ দেশের বিভিন্ন হাসপাতালে ও বাড়িতে উপসর্গ বিহীন রোগীসহ গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ২৬৫জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ১৮লাখ ৯৮হাজার ৬৩জন। সারাদেশে সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনায় ৮৭৯টি ল্যাবে ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ হয়েছে ৪ হাজার ৭৪৫টি এবং মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ৭ হাজার ৪৯০টি। এ পর্যন্ত নমুনা পরীক্ষা হয়েছে ১ কোটি ৪০লাখ ২৫হাজার ৫০টি।

আরও জানা যায়, গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষায় শনাক্তের হার ০.৫৪ শতাংশ। এ পর্যন্ত নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৩.৯২ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৭.১৯ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১.৪৯ শতাংশ।

এ পর্যন্ত আইসোলেশনে এসেছেন ৪ লাখ ৪৩ হাজার ৭২২জন। আইসোলেশন থেকে ছাড়পত্র পেয়েছেন ৪ লাখ ১৩ হাজার ৬৩৬জন। বর্তমানে আইসোলেশনে আছেন ৩০ হাজার ৮৬জন। গত ২৪ ঘণ্টায় ১৩ জন আইসোলেশনে এসেছেন এবং আইসোলেশন থেকে ছাড় পেয়েছেন ১৪৯ জন।

 

ডেইলি শেয়ারবাজার ডটকম/এস.

Check Also

ধূমপান চোখের জন্যও মারাত্মক ক্ষতি

ডেইলি শেয়ারবাজার ডেস্ক: স্বাস্থ্যের জন্য ক্ষতিকর জানার পরেও তৃতীয় বিশ্বের দেশগুলোতে ধূমপায়ীর সংখ্যা দিন দিন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *