Home / অর্থনীতি / সাউথ বাংলা ব্যাংকে ইসলামী ব্যাংকিং উইন্ডো’র উদ্বোধন

সাউথ বাংলা ব্যাংকে ইসলামী ব্যাংকিং উইন্ডো’র উদ্বোধন

ডেইলি শেয়ারবাজার ডেস্ক: সাউথ বাংলা এগ্রিকালচার এন্ড কমার্স ব্যাংকের শরিয়াহভিত্তিক ইসলামী ব্যাংকিং উইন্ডো ‘এসবিএসি ইসলামী ব্যাংকিং’ আজ বুধবার ব্যাংকের প্রধান কার্যালয় থেকে ভার্চুয়াল কনফারেন্সে শুভ উদ্বোধন করা হয়েছে। ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী মোসলেহ্ উদ্দীন আহমেদ-এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে কনফারেন্সে সংযুক্ত ছিলেন ব্যাংকের চেয়ারম্যান এস. এম. আমজাদ হোসেন।

অনুষ্ঠানে এসবিএসি ব্যাংকের ভাইস চেয়ারম্যান ও খুলনা সিটি করপোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক, পরিচালনা পর্ষদের সদস্য ক্যাপ্টেন এম মোয়াজ্জেম হোসেন ও ইঞ্জিনিয়ার মোঃ মোখলেসুর রহমান, শরিয়াহ সুপারভাইজরি কমিটির চেয়ারম্যান মাওলানা মোঃ আব্দুর রাজ্জাক, শরিয়াহ কমিটির সদস্য মু. ফরীদ উদ্দীন আহমাদ, মাওলানা মোঃ ছাদেকুল ইসলাম, অধ্যাপক ড. মোঃ আবদুল কাদির, ড. মোঃ মহব্বত হোসেন, ড. মুহাম্মদ রুহুল আমিন রব্বানী প্রমুখ বক্তব্য রাখেন। অনুষ্ঠানে ব্যাংকের উপব্যবস্থাপনা পরিচালক শফিউদ্দিন আহমেদ ও মোঃ কামাল উদ্দিন, শরিয়াহ্ মেম্বর সেক্রেটারি মোঃ মোকাদ্দেস আলী, ইসলামী ব্যাংকিং ডিভিশনের প্রধান মোঃ আবু বায়েজীদ সেখসহ প্রধান কার্যালয়ের বিভাগীয় প্রধান ও শীর্ষ নির্বাহীরা অংশগ্রহণ করেন।

এখন থেকে ব্যাংকের প্রিন্সিপাল শাখা, বনানী শাখা, ইমামগঞ্জ শাখা (ঢাকা), আগ্রাবাদ শাখা (চট্টগ্রাম), ইসলামপুর শাখা (সিলেট), খুলনা শাখা, ভোমরা শাখা (সাতক্ষীরা), কাটাখালী শাখা (বাগেরহাট), রাজশাহী শাখা এবং বরিশাল শাখায় ইসলামী ব্যাংকিং উইন্ডোর মাধ্যমে গ্রাহকরা ইসলামী ব্যাংকিং সেবা নিতে পারবেন। অনুষ্ঠানে অতিথিরা বলেন, ইসলামে ব্যবসাকে হালাল এবং সুদকে হারাম করা হয়েছে। এসবিএসি ব্যাংক জনগণকে সুদমুক্ত ব্যাংকিং সেবা প্রদান করতে চায়। এক্ষেত্রে শরিয়াহর বিধিবিধান পুরোপুরি পালন করা হবে। ভবিষ্যতে ব্যাংকটিকে পূর্ণাঙ্গ ইসলামী ব্যাংকিংয়ে রূপান্তরেরও আশাবাদ ব্যক্ত করেন বক্তারা।

ডেইলি শেয়ারবাজার ডটকম/এম

Check Also

ট্রেডিং বিজনেসে ট্যাক্স বন্ধ করতে হবে-তরফদার মো. রুহুল আমিন

ডেইলি শেয়ারবাজার ডেস্ক:  চট্টগ্রাম চেম্বারের সিনিয়র সহ-সভাপতি ও সাইফ পাওয়ারটেকের ব্যবস্থাপনা পরিচালক তরফদার মো. রুহুল আমিন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *