Home / অন্যান্য / পেঁয়াজের কেজিতে দাম বাড়ল ২০ টাকা

পেঁয়াজের কেজিতে দাম বাড়ল ২০ টাকা

ডেইলি শেয়ারবাজার ডেস্ক: দিনাজপুরের হিলি বন্দরের খুচরাবাজারে দেশীয় পেঁয়াজ কেজিতে দাম বেড়েছে ২০ টাকা। গত দুদিন আগে খুচরাবাজারে পেঁয়াজ বিক্রয় হয়েছে ৩০ টাকা কেজি দরে। এখন সেই পেঁয়াজ বিক্রয় হচ্ছে ৫০ টাকা কেজি দরে।ভারতীয় পেঁয়াজ আমদানি বন্ধ থাকায় এই দাম বৃদ্ধি পেয়েছে।

দাম বৃদ্ধির কারণে বিপাকে পড়েছেন সাধারণ ক্রেতারা। সরবরাহ কমার কারণে বেড়েছে দাম বলছেন ব্যবসায়ীরা। শনিবার সকালে হিলির কাঁচাবাজার ঘুরে এ তথ্য পাওয়া যায়।

হিলি বাজারের খুচরা বিক্রেতা রুবেল জানান, ভারত থেকে পেঁয়াজ আমদানি বন্ধের কারণে দেশি পেঁয়াজের দাম কখনো বাড়ছে আবার কখনো কমছে। গত দুদিনের তুলনায় কেজিতে ২০ টাকা দাম বেড়েছে। বাজারে পেঁয়াজ প্রকারভেদে ৫০ টাকার মধ্যে বিক্রি হচ্ছে। আর এখন বন্দরের বাজারে খুঁজেই পাওয়া যাচ্ছে না ভারতীয় পেঁয়াজ।

হিলি স্থলবন্দরের আমদানি-রপ্তানিকারক গ্রুপের সভাপতি হারুন-উর রশিদ বলেন, ইমপোর্ট পারমিট  মেয়াদ শেষ হওয়ায় হিলি স্থলবন্দর দিয়ে ঈদুল ফিতরের পর থেকে ভারত থেকে পেঁয়াজ আমদানি বন্ধ হয়ে গেছে। এখন দেশি পেঁয়াজ বাজারে সরবরাহ কমে যাওয়ায় দাম বাড়তে শুরু করছে। ঈদুল আজহার আগে দাম আরও বাড়তে পারে।

তবে ভারতীয় পেঁয়াজ আমদানি শুরু হলে দাম কমে আসবে। হিলি স্থলবন্দরের আমদানিকারকরা ভারত থেকে পেঁয়াজ আমদানি করার জন্য সব সময় প্রস্তুত রয়েছে বলেও জানান তিনি।

 

ডেইলি শেয়ারবাজার ডটকম/এটি.

Check Also

বঙ্গবন্ধু সেতু মহাসড়‌কে থেমে থেমে যানজট

ডেইলি শেয়ারবাজার ডেস্ক: একাধিক গাড়ি বঙ্গবন্ধু সেতুর ওপর বিকল হওয়ার কারণে ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়‌কে ২২ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *