Home / কোম্পানি সংবাদ / বিক্রেতা সংকটে ১৩ কোম্পানি

বিক্রেতা সংকটে ১৩ কোম্পানি

ডেইলি শেয়ারবাজার রিপোর্ট: আজ সপ্তাহের দ্বিতীয় কার্যদিবস সোমবার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেন শুরুর প্রথম দুই ঘন্টায় বিক্রেতা সংকটে পড়েছে ওভার দ্যা কাউন্টার (ওটিসি) মার্কেট থেকে ফিরে আসা চার কোম্পানিসহ পুঁজিবাজারে তালিকাভুক্ত ভিন্ন ভিন্ন খাতের মোট ১৩ কোম্পানি। বিক্রেতা সংকটে হল্টেড হয়েছে এ ১৩ কোম্পানি। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

কোম্পানিগুলো হচ্ছে: মনোস্পুল পেপার, মুন্নু ফেব্রিক্স, বাংলাদেশ ন্যাশনাল ইন্স্যুরেন্স, ইনডেক্স এগ্রো, তমিজউদ্দিন টেক্সটাইল, রূপালী ব্যাংক, পেপার প্রসেসিং অ্যান্ড প্যাকেজিং এবং বিআইএফস, কপারটেক ইন্ডাস্ট্রিজ লিমিটেড, সাফকো স্পিনিং মিলস্‌, এস. আলম কোল্ড রোল্ড স্টিলস, সোনার বাংলা ইন্সুরেন্স, স্টান্ডার্ড ইন্সুরেন্স।

জানা গেছে, রবিবার মনোস্পুল পেপারের ক্লোজিং দর ছিল ৫৫ টাকায়। আজ কোম্পানিটির শেয়ার লেনদেন শুরু হয়েছে ৬০.৫০ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ৬০.৫০ টাকায়। অর্থাৎ আজ কোম্পানিটির শেয়ার দর ৫.৫০ টাকা বা ১০ শতাংশ বেড়েছে।

মুন্নু ফেব্রিক্স : রবিবার মুন্নু ফেব্রিক্সের শেয়ারের ক্লোজিং দর ছিল ১১ টাকায়। আজ কোম্পানিটির শেয়ার লেনদেন শুরু হয়েছে ১২.১০ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ১২.১০ টাকায়। অর্থাৎ আজ কোম্পানিটির শেয়ার দর ১ টাকা বা ১০ শতাংশ বেড়েছে।

বাংলাদেশ ন্যাশনাল ইন্স্যুরেন্স : রবিবার বাংলাদেশ ন্যাশননাল ইন্স্যুরেন্সের শেয়ারের ক্লোজিং দর ছিল ১২২.২০ টাকায়। আজ কোম্পানিটির শেয়ার লেনদেন শুরু হয়েছে ১২৯.৭০ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ১৩৪.৪০ টাকায়। অর্থাৎ আজ কোম্পানিটির শেয়ার দর ১২.২০ টাকা বা ৯.৯৮ শতাংশ বেড়েছে।

ইনডেক্স এগ্রো : ইনডেক্স এগ্রোর শেয়ারের ক্লোজিং দর রবিবার ছিল ১১০.৬০ টাকায়। আজ কোম্পানিটির শেয়ার লেনদেন শুরু হয়েছে ১২১.৬০ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ১২১.৬০ টাকায়। অর্থাৎ আজ কোম্পানিটির শেয়ার দর ১১ টাকা বা ৯.৯৪ শতাংশ বেড়েছে।

তজিমউদ্দিন টেক্সটাইল : তজিমউদ্দিন টেক্সটাইলের শেয়ারের ক্লোজিং দর রবিবার ছিল ১৩.২০ টাকায়। আজ কোম্পানিটির শেয়ার লেনদেন শুরু হয়েছে ১৪.৫০ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ১৪.৫০ টাকায়। অর্থাৎ আজ কোম্পানিটির শেয়ার দর ১.৩০ টাকা বা ৯.৮৪ শতাংশ বেড়েছে।

রূপালী ব্যাংক : রবিবার রূপালী ব্যাংকের শেয়ারের ক্লোজিং দর ছিল ৩৩.৭০ টাকায়। আজ কোম্পানিটির শেয়ার লেনদেন শুরু হয়েছে ৩৭ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ৩৭ টাকায়। অর্থাৎ আজ কোম্পানিটির শেয়ার দর ৩.৩০ টাকা বা ৯.৭৯ শতাংশ বেড়েছে।

পেপার প্রসেসিং অ্যান্ড প্যাকেজিং: রবিবার পেপার প্রসেসিং অ্যান্ড প্যাকেজিংয়ের শেয়ারের ক্লোজিং দর ছিল ১৭.৬০ টাকায়। আজ কোম্পানিটির শেয়ার লেনদেন শুরু হয়েছে ১৯.৩০ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ১৯.৩০ টাকায়। অর্থাৎ আজ কোম্পানিটির শেয়ার দর ১.৭০ টাকা বা ৯.৬৫ শতাংশ বেড়েছে।

বিআইএফসি : রবিবার বিআইএফসির শেয়ারের ক্লোজিং দর ছিল ৪.৪০ টাকায়। আজ কোম্পানিটির শেয়ার লেনদেন শুরু হয়েছে ৪.৫০ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ৪.৮০ টাকায়। অর্থাৎ আজ কোম্পানিটির শেয়ার দর ০.৪০ টাকা বা ৯.০৯ শতাংশ বেড়েছে।

এছাড়া, কপারটেক ইন্ডাস্ট্রিজ লিমিটেড, সাফকো স্পিনিং মিলস্‌, এস. আলম কোল্ড রোল্ড স্টিলস, সোনার বাংলা ইন্সুরেন্স, স্টান্ডার্ড ইন্সুরেন্সের অসংখ্য ক্রেতা থাকলেও বিক্রেতার ঘর শূণ্য ছিলো।

ডেইলি শেয়ারবাজার ডটকম/এম

Check Also

শাইন পুকুর সিরামিক্সের তৃতীয় প্রান্তিক প্রকাশ

ডেইলি শেয়ারবাজার রিপোর্ট: পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি শাইন পুকুর সিরামিক্স লিমিটেডের ৩১ মার্চ, ২০২৪ সমাপ্ত তৃতীয় …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *