Home / আজকের সংবাদ / স্মলক্যাপে যুক্ত হচ্ছে ২৩ কোম্পানি: শর্ত ছাড়া ৭টি

স্মলক্যাপে যুক্ত হচ্ছে ২৩ কোম্পানি: শর্ত ছাড়া ৭টি

ডেইলি শেয়ারবাজার রিপোর্ট: ওভার দ্য কাউন্টার (ওটিসি) মার্কেটে অবস্থানরত ২৩ কোম্পানিকে স্টক এক্সচেঞ্জের স্মল ক্যাপিটাল প্লাটফর্মের স্থানান্তর করার সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। এর মধ্যে উৎপাদনে থাকা ৭ কোম্পানিকে কোন প্রকার শর্ত ছাড়া এবং বাকি ১৬ কোম্পানিকে শর্ত সাপেক্ষে স্মল ক্যাপে লেনদেন করার সুযোগ তৈরি করে দিয়েছে নিয়ন্ত্রক সংস্থা। আজ ১৬ সেপ্টেম্বর বিএসইসির পক্ষ থেকে এ সংক্রান্ত বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। বিএসইসি সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা যায়, উৎপাদনে থাকা ওটিসির ৭ কোম্পানি হলো: এপেক্স উইভিং অ্যান্ড ফিনিশিং মিলস লিমিটেড, বাংলাদেশ হোটেলস লিমিটেড, বেঙ্গল বিস্কুট লিমিটেড, গচিহাটা অ্যাকুয়াকালচার ফার্মস, হিমাদ্রি লিমিটেড, ওয়ান্ডারল্যান্ড টয়েজ এবং ইউসুফ ফ্লাওয়ার মিলস লিমিটেড। এসব কোম্পানি কোন প্রকার শর্ত ছাড়াই স্মলক্যাপ প্লাটফর্মে লেনদেন করবে।

অন্যদিকে উৎপাদনে না থাকা ১৬ কোম্পানি হলো: আল-আমিন ক্যামিকেল ইন্ডাষ্ট্রিজ, আলফা টোবোক্যো, আমান সী ফুড, আশরাফ টেক্সটাইল, বাংলাদেশ ইলেকট্রিসিটি মিটার, বাংলাদেশ লীফ টোবাকো, বেঙ্গল ফাইন কেমিক্যালস, বায়োনীক সী ফুড, ঢাকা ফিশারিজ, এক্সেলসরিজ সুজ, লেক্সকো লিমিটেড, মেঘনা শ্রিম্প কালচার, রাসপিট ডাটা, রাঙ্গামাটি ফুড, থেরাপিউটিক্স বাংলাদেশ এবং জাগো করপোরেশন লিমিটেড। এসব কোম্পানি স্মলক্যাপে শর্ত সাপেক্ষ লেনদেন করতে পারবে বলে বিএসইসি সূত্রে জানা গেছে।

 

ডেইলি শেয়ারবাজার ডটকম/নি.

Check Also

বিকেলে আসছে ৫ কোম্পানির ডিভিডেন্ড ও ইপিএস

ডেইলি শেয়ারবাজার রিপোর্ট: আজ বিকেলে প্রকাশিত হচ্ছে পুঁজিবাজারে তালিকাভুক্ত ভিন্ন ভিন্ন খাতের ৫ কোম্পানির শেয়ার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *