Home / অর্থনীতি / আইপিও’র প্রক্রিয়ায় থাকা এনআরবি ব্যাংকের পরিচালকের বিরুদ্ধে মামলা

আইপিও’র প্রক্রিয়ায় থাকা এনআরবি ব্যাংকের পরিচালকের বিরুদ্ধে মামলা

ডেইলি শেয়ারবাজার রিপোর্ট: প্রাথমিক গণ প্রস্তাবের (আইপিও) প্রক্রিয়ায় থাকা এনআরবি ব্যাংকের পরিচালকের বিরুদ্ধে অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। ব্যাংকটির পরিচালক এম বদিউজ্জামান ও তার স্ত্রী নাসরিন জামানের বিরুদ্ধে দুদকের সহকারী পরিচালক মোহাম্মদ সাইদুজ্জামান বাদী হয়ে সোমবার কমিশনের ঢাকা-১ কার্যালয়ে দুটি মামলা দায়ের করেন। দুদক সূত্রে এ তথ্য জানা গেছে।

মামলার এজাহারে বলা হয়েছে, ১ কোটি ৩ লাখ ১০ হাজার টাকার জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে এম বদিউজ্জামানের বিরুদ্ধে একটি মামলা করা হয়। মামলা নম্বর-১৯। দুদক আইন-২০০৪ এর ২৭(১) ধারা এ মামলাটি করা হয়। অপর মামলায় স্ত্রী নাসরিন জামান ও তার স্বামী এম বদিউজ্জামানকে আসামি করা হয়। এই মামলায় নাসরিন জামানের বিরুদ্ধে ১ কোটি ৪৯ লাখ ২৮ হাজার টাকার জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগ করা হয়েছে। মামলা নম্বর-২০।

এজাহারে বলা হয়, নাসরিন জামান তার স্বামীর অপরাধলব্ধ অর্থে নিজের নামে সম্পদ অর্জন করেছেন। এজাহারে তার বিরুদ্ধে দুদক আইন-২০০৪-এর ২৭(১) ধারা ও দণ্ডবিধির ১০৯ ধারা লঙ্ঘনের অভিযোগ করা হয়েছে, যা শাস্তিযোগ্য অপরাধ।

 

ডেইলি শেয়ারবাজার ডটকম/নি.

Check Also

সাউথ বাংলা ব্যাংকের নতুন চেয়ারম্যান আবদুল কাদির মোল্লা

ডেইলি শেয়ারবাজার রিপোর্ট: বিশিষ্ট শিল্পপতি আবদুল কাদির মোল্লা সাউথ বাংলা এগ্রিকালচার এন্ড কমার্স (এসবিএসি) ব্যাংকের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *