Home / অর্থনীতি / কর্পোরেট একাডেমীর উদ্যোগে কর্পোরেট প্রফেসনাল মিট আপ অনুষ্ঠিত

কর্পোরেট একাডেমীর উদ্যোগে কর্পোরেট প্রফেসনাল মিট আপ অনুষ্ঠিত

ডেইলি শেয়ারবাজার ডেস্ক: কর্পোরেট একাডেমীর উদ্যোগে 𝗣𝗢𝗦𝗧 𝗚𝗥𝗔𝗗𝗨𝗔𝗧𝗘 𝗗𝗜𝗣𝗟𝗢𝗠𝗔 𝗜𝗡 𝗩𝗔𝗧, 𝗜𝗡𝗖𝗢𝗠𝗘 𝗧𝗔𝗫 & 𝗖𝗨𝗦𝗧𝗢𝗠𝗦 𝗠𝗔𝗡𝗔𝗚𝗘𝗠𝗘𝗡𝗧 এর তৃতীয় ব্যাচের অরিয়েন্টেশন ও ভ্যাট ও ইনকাম ট্যাক্সের উপর প্রফেসনালদের পেশাগত উৎকর্ষতা বৃদ্ধির উপর গুরুত্ব আরোপ করে একটি সেমিনার সম্প্রতি ঢাকার একটি অভিজাত হোটেলে অনুষ্ঠিত হয়েছে যেখানে উপস্থিত ছিলেন জাতীয় রাজস্ব বোর্ডের ঊর্ধ্বতন কর্মকর্তা থেকে শুরু করে বিভিন্ন শ্রেণীর প্রফেশনালরা।

অনুষ্ঠানের শুরুতে সবাইকে স্বাগত জানিয়ে বক্তব্য রাখেন কর্পোরেট একাডেমীর চেয়ারম্যান “আরিফুর রহমান” ও অনুষ্ঠান পরিচালনার দায়িত্বে ছিলেন কর্পোরেট একাডেমীর চীফ মুভমেন্ট মেকার ও কর্পোরেট ট্রেনার “ফরহাদ খান”।
সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে জাতীয় রাজস্ব বোর্ডের ২য় সচিব “জনাব বাপন দাস” সঠিকভাবে কর ব্যবস্থাপনা শিখে সুস্থ কর সংস্কৃতি গড়ে তোলার প্রতি গুরুত্ব আরোপ করেন আর কর্পোরেট একাডেমীকে ধন্যবাদ জানান এই বিষয়ে প্রশিক্ষিত জনবল তৈরিতে অগ্রণী ভূমিকা পালন করার জন্য।
বিশেষ অতিথির বক্তব্যে ডেপুটি কমিশনার অফ ট্যাক্স জনাব “ওমর ফারুক খান” সমৃদ্ধ বাংলাদেশ গড়তে সঠিকভাবে কর প্রশিক্ষণের মাধ্যমে প্রফেসনালদের আরও সক্রিয় ভূমিকা রাখার প্রতি জোর দেন। এক্ষেত্রে তিনি সঠিক কর সংস্কৃতি গড়ে তোলার ক্ষেত্রে নিরবিচ্ছিন্নভাবে কাজ করে যাওয়ার জন্য কর্পোরেট একাডেমীর ভূয়সী প্রশংসা করেন।
সেমিনারের অন্যতম বিশেষ অতিথির বক্তব্যে বিশিষ্ট ভ্যাট ও ট্যাক্স বিশেষজ্ঞ “জনাব স্লেহাসিশ বড়ুয়া FCA” বলেন, সমৃদ্ধ বাংলাদেশ গড়তে হলে টেক্সেশন (TAXATION) কমপ্লায়েন্স এর কোন বিকল্প নেই আর তাই সঠিকভাবে ভ্যাট ও ট্যাক্স বিষয়ে প্রশিক্ষণ গ্রহনের মাধ্যমে ব্যবসার সাথে সাথে দেশেরও সামগ্রিক উন্নতি ত্বরান্বিত হবে।
সেমিনারে আরও উপস্থিত ছিলেন আর্থিক সেবা প্রতিষ্ঠান নগদের “চীফ বিজনেস অফিসার” জনাব শেখ আমিনুর রহমান। ব্যবসার শুরুর তিন বছরের মাথায় সর্বোচ্চ করদাতা হিসেবে “নগদের” স্বীকৃতি আদায়ের কথা উল্লেখ করে শেখ আমিনুর রহমান প্রতিটি প্রতিষ্ঠানে সুস্থ ভ্যাট কালচার গড়ে তোলার প্রতি গুরুত্ব আরোপ করেন। তবে সেই ক্ষেত্রে প্রতিষ্ঠানের ঊর্ধ্বতন কর্মকর্তাদের সদিচ্ছা থাকার প্রতিও তিনি জোর দেন।
সেমিনারে উপস্থিত আরেক বিশেষ অতিথি জনাব মোস্তফা সাজ্জাদ হাসান বিদ্যমান কর আইনের কাঠামোগত উন্নয়নের পাশাপাশি এর হালনাগাদ তথ্য সম্পর্কে সবাইকে সচেতন হয়ে কাজ করার আহ্বান জানান।
কর্পোরেট একাডেমী পেশাগত উৎকর্ষতা বৃদ্ধিতে নিরলসভাবে কাজ করে যাচ্ছে যার ফলে দেশে সুস্থ কর সংস্কৃতি বিকাশে কার্যকরী ভূমিকা পালন করছে। যার ফলশ্রুতিতে ভ্যাট, আয়কর ও কাস্টমস এর সার্বিক পেশাগত উৎকর্ষতা ব্রদ্ধির লক্ষ্যে পোস্ট গ্রেজুয়েট ডিপ্লোমা ইন ভ্যাট, ইনকাম ট্যাক্স এন্ড কাস্টমস ম্যানেজমেন্ট (PGD VICM) কোর্সটি চালু করেছে যেটি INTERNATIONAL PROFESSIONAL ACCREDITATION COUNSIL (IPAC), Singapore কতৃক স্বীকৃত।
সমাপনী বক্তব্যে ওয়াল্টন এর এক্সিকিউটিভ ডিরেক্টর জনাব রফিকুল ইসলাম কর সংশ্লিষ্ট আইন সমূহ সম্পর্কে ভালোভাবে জানার জন্য উপস্থিত প্রফেসনালদেরকে উদ্বুদ্ধ করে সময়োপযোগী দিক নির্দেশনা প্রদান করেন।
সেমিনারের শেষে অংশগ্রহণকারী সকল প্রফেসনালের মাঝে ক্রেস্ট বিতরণ করা হয়।

ডেইলি শেয়ারবাজার ডটকম/এম এম

Check Also

ডিজিটাল ক্যাম্পেইন সিজন-২০ উদ্বোধন করলেন পরীমনি

ডেইলি শেয়ারবাজার ডেস্ক: ‘সেরা পণ্যে সেরা অফার’ স্লোগানো সারাদেশে শুরু হলো ওয়ালটনের ডিজিটাল ক্যাম্পেইন সিজন-২০। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *