Home / বাজার বিশ্লেষণ / খুশির আমেজ দিয়ে লেনদেন শেষ করলো বিনিয়োগকারীরা

খুশির আমেজ দিয়ে লেনদেন শেষ করলো বিনিয়োগকারীরা

ডেইলি শেয়ারবাজার রিপোর্ট: ঈদ পূর্ববর্তী শেষ কার্যদিবসে খুশির আমেজ দিয়ে লেনদেন শেষ করেছেন বিনিয়োগকারীরা। বুধবার সপ্তাহের চতুর্থ কার্যদিবসে সূচক বৃদ্ধির পাশাপাশি দৈনিকক লেনদেন ও বাজার মূলধনেও রয়েছে ইতিবাচক প্রভাব।

জানা যায়, আজ ১২ মে ডিএসই’র ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ০.৪৬ শতাংশ বা ২৬.১৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৫ হাজার ৭৫০.৫০ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ৩.২৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১ হাজার ২৭৫.১৪ পয়েন্টে এবং ডিএসই ৩০ সূচক ৭.৮৯ পয়েন্ট কমে অবস্থান করছে ২ হাজার ১৮৬.৮৭ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ৩৬৬টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ২০১টির, কমেছে ১০১টির এবং অপরিবর্তিত রয়েছে ৬৪টির। সারাদিনে ডিএসইতে ৫৩ কোটি ৫১ লাখ ২০ হাজার ৫২টি শেয়ার ২ লাখ ৩৯ হাজার ৬৩ বার হাতবদল হয়। আর দিন শেষে লেনদেন হয় ১ হাজার ৪৫৩ কোটি ৫৬ লাখ ৮৮ হাজার টাকা।

গতকাল ১১ মে ডিএসই’র ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ১.৩৯ শতাংশ বা ৭৮.৬৮ পয়েন্ট বেড়ে অবস্থান করেছে ৫ হাজার ৭২৪.৩৭ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ১০.৪১ পয়েন্ট বেড়ে অবস্থান করেছে ১ হাজার ২৭১.৯০ পয়েন্টে এবং ডিএসই ৩০ সূচক ২৮.৭৬ পয়েন্ট বেড়ে অবস্থান করেছে ২ হাজার ১৯৪.৭৬ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ৩৬২টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বৃদ্ধি পায় ২১৮টির, কমে ৭১টির এবং অপরিবর্তিত রয় ৭৩টির। সারাদিনে ডিএসইতে ৪৫ কোটি ৬২ লাখ ১৫ হাজার ২৯৭টি শেয়ার ২ লাখ ১১ হাজার  ৭২৮ বার হাতবদল হয়। আর দিন শেষে লেনদেন হয় ১ হাজার ৪০৩ কোটি ৩৫ লাখ ৭ হাজার টাকা।

সে হিসেবে আজ লেনদেন বেড়েছে ৫০ কোটি ২১ লাখ ৮১ হাজার টাকা।

এদিকে আজ দিন শেষে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সাধারণ মূল্য সূচক সিএএসপিআই ০.৫৫ শতাংশ বা ৯১.৮৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৬ হাজার ৬৫৮.২০ পয়েন্টে।  দিনভর লেনদেন হওয়া ২৯৩টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বৃদ্ধি পায় ১৮৬টির, কমে ৬৩টির এবং অপরিবর্তিত রয় ৪৪টির। আর দিন শেষে লেনদেন হয়েছে ১০৮ কোটি ৩৪ লাখ ৮৫ হাজার ৭৩৩ টাকা। গতকাল লেনদেন হয়েছিল ৫৩ কোটি ৬২ লাখ ৮৪ হাজার ১৩১ টাকা। অর্থাৎ সিএসইতে লেনদেন বেড়েছে ৫৪ কোটি ৭২ লাখ ১ হাজার ৬০২ টাকা।

ডেইলি শেয়ারবাজার ডটকম/এম এইচ

Check Also

টাকায় সয়লাব শেয়ারবাজার: সুযোগ কাজে লাগাচ্ছেন বড় বিনিয়োগকারীরা

ডেইলি শেয়ারবাজার রিপোর্ট: টাকায় সয়লাব হয়ে গেছে শেয়ারবাজার। প্রতিদিনই এখানে এখন দুই হাজার কোটি টাকার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *