Home / খেলা-ধুলা / অবসর ভেঙে ফেরার ঘোষণা দিলেন আমির

অবসর ভেঙে ফেরার ঘোষণা দিলেন আমির

ডেইলি শেয়ারবাজার ডেস্ক: ২০২০ সালের ডিসেম্বরে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরে গিয়েছিলেন মোহাম্মদ আমির। তিন বছর তিন মাস পর আবার তিনি অবসর ভাঙলেন। তার মানে এখন থেকে পাকিস্তান দলের হয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলার জন্য উন্মুক্ত তিনি। আগামী ১ জুন থেকে মার্কিন যুক্তরাষ্ট্র এবং ওয়েস্ট ইন্ডিজে শুরু হবে সংক্ষিপ্ত ফরম্যাটের ধুন্ধুমার বিশ্বকাপ।

২০২০ সালে সবশেষ আমির পাকিস্তানের হয়ে খেলেছিলেন ইংল্যান্ডের বিপক্ষে। ওই বছরের ডিসেম্বরে তিনি মানসিকভাবে নিপীড়িত হচ্ছেন দাবি করে অবসরে যান।

অবসর ভেঙে ফেরার বিষয়ে ৩১ বছর বয়সী আমির বলেন, ‘আমি এখনও পাকিস্তানের হয়ে খেলার স্বপ্ন দেখি। জীবন কখনো কখনো আমাদের এমন একটা অবস্থানে নিয়ে আসে যেখানে এসে আমাদের সিদ্ধান্তকে পুনর্বিবেচনা করতে হয়। পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) ও আমার মধ্যে ইতিবাচক একটি আলোচনা হয়েছে। সেই আলোচনায় অত্যন্ত সম্মানজনকভাবে আমার কাছে অনুভূত হয়েছে যে পাকিস্তান দলের আমাকে দরকার ছিল এবং এখনও আমি পাকিস্তানের হয়ে খেলতে পারতাম। এ পর্যায়ে পরিবার ও শুভাকাঙ্খীদের সঙ্গে আলোচনা করে আমি সিদ্ধান্ত নিয়ে ঘোষণা দিচ্ছি যে টি-টোয়েন্টি বিশ্বকাপকে সামনে রেখে পাকিস্তানের হয়ে আবার খেলতে আমি এখন উন্মুক্ত।’

তিনি আরও বলেন, ‘আমি এটা কেবল আমার দেশের জন্য করতে চাই। সে কারণে এটা আমার ব্যক্তিগত সিদ্ধান্তেরও আগে। সবুজ জার্সি গায়ে জড়ানো এবং দেশের হয়ে খেলার তীব্র ইচ্ছাটা আমার সবসময় ছিল এবং ভবিষ্যতেও থাকবে।’

আমির সদ্য সমাপ্ত পিএসএল-২০২৪ এ খেলেছেন। সেখানে কোয়েটা গ্ল্যাডিয়েটর্সের হয়ে খেলে ৯ ম্যাচে ৮.৪১ ইকোনোমিতে উইকেট নিয়েছেন ১০টি। মূলত পিএসএলে দুর্দান্ত পারফরম্যান্স করে বিশ্বকাপকে সামনে রেখে ইমাদ ওয়াসিমের অবসর ভেঙে ফেরার ঘোষণার পর পরই আমিরও ফেরার ঘোষণা দিলেন।

আমির পিএসএলে সুবিধা করতে না পারলেও যেখানে বিশ্বকাপ হবে সেই ওয়েস্ট ইন্ডিজে দারুণ খেলেছিলেন। ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে ১৪.৩৯ গড়ে ও ৬.৫০ ইকোনোমিতে নিয়েছিলেন ৪৩ উইকেট।

ইনজুরি থেকে ফেরার পর শাহীন আফ্রিদি এখনও তার সেরা ফর্মে ফিরতে পারেননি। অন্যদিকে নাসিম শাহও ফিরেছেন ইনজুরি থেকে। আর হারিস রউফ পড়েছেন ইনজুরিতে। তাতে করে পাকিস্তান তাদের পেস ইউনিট নিয়ে বেশ ঝামেলায় আছে। এমন সময় আমির অবসর ভেঙে ফেরায় পাকিস্তানের হয়ে খেলাটা তার জন্য সময়ের ব্যাপার মাত্র। এখন দেখার বিষয় টিম ম্যানেজমেন্ট শেষ পর্যন্ত তাকে জাতীয় দলে ডাকেন কিনা, বিশ্বকাপ দলে রাখেন কিনা।

 

ডেইলি শেয়ারবাজার ডটকম/এম আর.

Check Also

হাথুরুসিংহের পরিকল্পনায় প্রস্তুতি ক্যাম্প, সাকিব কেন নেই?

ডেইলি শেয়ারবাজার ডেস্ক: ছুটি কাটিয়ে ঢাকায় এসে ব্যস্ত হয়ে পড়েন বাংলাদেশ দলের প্রধান কোচ চন্ডিকা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *