Home / কোম্পানি সংবাদ / বিক্রেতা সংকটে ২০ কোম্পানি

বিক্রেতা সংকটে ২০ কোম্পানি

ডেইলি শেয়ারবাজার রিপোর্ট: আজ সপ্তাহের প্রথম কার্যদিবস সোমবার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেন শুরুর প্রথম দুই ঘন্টায় বিক্রেতা সংকটে পড়েছে পুঁজিবাজারে তালিকাভুক্ত ভিন্ন ভিন্ন খাতের মোট ২০ কোম্পানি। বিক্রেতা সংকটে হল্টেড হয়েছে সবগুলো কোম্পানি। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

কোম্পানিগুলোর হচ্ছে: ভিএফএস থ্রেড ডাইং, একমি ল্যাবরেটরিজ, আলহাজ্ব টেক্সটাইল, উসমানিয়া গ্লাস, মিরাকল ইন্ডাস্ট্রিজ, তাল্লু স্পিনিং, তশরিফা, মিথুন নিটিং, এপোলো ইস্পাত, বেঙ্গল উইন্ডসোর, এম্বি ফার্মাসিউটিক্যালস, সেন্ট্রাল ফার্মাসিউটিক্যালস, ফারইস্ট ফাইনান্স ও ইনভেস্টমেন্ট, জেমিনী সী ফুড, কে এন্ড কিউ (বাংলাদেশ), লিগাসি ফুটওয়ার, মুন্নু সিরামিক ইন্ডাস্ট্রিজ, নুরানী ডাইং এন্ড সোয়েটার এবং রিজেন্ট টেক্সটাইল।

তথ্যমতে, বৃহস্পতিবার ভিএফএস থ্রেড ডাইংয়ের শেয়ারের ক্লোজিং দর ছিল ২৭ টাকায়। আজ কোম্পানিটির শেয়ার লেনদেন শুরু হয়েছে ২৭ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ২৯.৭০ টাকায়। অর্থাৎ আজ কোম্পানিটির শেয়ার দর ২.৭০ টাকা বা ১০ শতাংশ বেড়েছে।

একমি ল্যাবরেটরিজ : বৃহস্পতিবার একমি ল্যাবরেটরিজের শেয়ারের ক্লোজিং দর ছিল ৮০.১০ টাকায়। আজ কোম্পানিটির শেয়ার লেনদেন শুরু হয়েছে ৮১.৩০ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ৮৮.১০ টাকায়। অর্থাৎ আজ কোম্পানিটির শেয়ার দর ৮ টাকা বা ৯.৯৮ শতাংশ বেড়েছে।

উসমানিয়া গ্লাস : বৃহস্পতিবার উসমানিয়া গ্লাসের শেয়ারের ক্লোজিং দর ছিল ৬২.৭০ টাকায়। আজ কোম্পানিটির শেয়ার লেনদেন শুরু হয়েছে ৬৮.৯০ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ৬৮.৯০ টাকায়। অর্থাৎ আজ কোম্পানিটির শেয়ার দর ৬.২০ টাকা বা ৯.৮৮ শতাংশ বেড়েছে।

মিরাকল : বৃহস্পতিবার মিরাকলের শেয়ারের ক্লোজিং দর ছিল ৩৬.৫০ টাকায়। আজ কোম্পানিটির শেয়ার লেনদেন শুরু হয়েছে ৩৭ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ৪০.১০ টাকায়। অর্থাৎ আজ কোম্পানিটির শেয়ার দর ৩.৬০ টাকা বা ৯.৮৬ শতাংশ বেড়েছে।

তাল্লু স্পিনিং : বৃহস্পতিবার তাল্লু স্পিনিংয়ের শেয়ারের ক্লোজিং দর ছিল ৮.২০ টাকায়। আজ কোম্পানিটির শেয়ার লেনদেন শুরু হয়েছে ৮.৩০ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ৯ টাকায়। অর্থাৎ আজ কোম্পানিটির শেয়ার দর ০.৮০ টাকা বা ৯.৭৫ শতাংশ বেড়েছে।

তশরিফা : বৃহস্পতিবার তশরিফার শেয়ারের ক্লোজিং দর ছিল ১৮.৭০ টাকায়। আজ কোম্পানিটির শেয়ার লেনদেন শুরু হয়েছে ১৯.৩০ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ২০.৫০ টাকায়। অর্থাৎ আজ কোম্পানিটির শেয়ার দর ১.৮০ টাকা বা ৯.৬২ শতাংশ বেড়েছে।

এপোলো ইস্পাত : বৃহস্পতিবার এপোলো ইস্পাতের শেয়ারের ক্লোজিং দর ছিল ১১.৯০ টাকায়। আজ কোম্পানিটির শেয়ার লেনদেন শুরু হয়েছে ১২.২০ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ১৩ টাকায়। অর্থাৎ আজ কোম্পানিটির শেয়ার দর ১.১০ টাকা বা ৯.২৪ শতাংশ বেড়েছে।

আলহাজ্ব টেক্সটাইল : বৃহস্পতিবার আলহাজ্ব টেক্সটাইলের শেয়ারের ক্লোজিং দর ছিল ৪৬.৪০ টাকায়। আজ কোম্পানিটির শেয়ার লেনদেন শুরু হয়েছে ৪৭.২০ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ৫১ টাকায়। অর্থাৎ আজ কোম্পানিটির শেয়ার দর ৪.৬০ টাকা বা ৯.৯১ শতাংশ বেড়েছে।

মিথুন নিটিং : বৃহস্পতিবার মিথুন নিটিংয়ের শেয়ারের ক্লোজিং দর ছিল ১৪.৭০ টাকায়। আজ কোম্পানিটির শেয়ার লেনদেন শুরু হয়েছে ১৫.৩০ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ১৬.১০ টাকায়। অর্থাৎ আজ কোম্পানিটির শেয়ার দর ১.৪০ টাকা বা ৯.৫২ শতাংশ বেড়েছে।

বেঙ্গল উইন্ডসোর : বৃহস্পতিবার বেঙ্গল উইন্ডসোরের শেয়ারের ক্লোজিং দর ছিল ২৮.৭০ টাকায়। আজ কোম্পানিটির শেয়ার লেনদেন শুরু হয়েছে ২৯ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ৩১.৫০ টাকায়। অর্থাৎ আজ কোম্পানিটির শেয়ার দর ২.৮০ টাকা বা ৯.৭৫ শতাংশ বেড়েছে।

এছাড়া, এম্বি ফার্মাসিউটিক্যালস, সেন্ট্রাল ফার্মাসিউটিক্যালস, ফারইস্ট ফাইনান্স ও ইনভেস্টমেন্ট, জেমিনী সী ফুড, কে এন্ড কিউ (বাংলাদেশ), লিগাসি ফুটওয়ার, মুন্নু সিরামিক ইন্ডাস্ট্রিজ, নুরানী ডাইং এন্ড সোয়েটার, রিজেন্ট টেক্সটাইলের অসংখ্য ক্রেতা থাকলেও বিক্রেতার ঘর শূণ্য ছিল।

ডেইলি শেয়ারবাজার ডটকম/এম এইচ

Check Also

বোর্ড সভার তারিখ জানিয়েছে তমিজউদ্দিন টেক্সটাইল

ডেইলি শেয়ারবাজার রিপোর্ট: বোর্ড সভার তারিখ জানিয়েছে পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি তমিজউদ্দিন টেক্সটাইল মিলস লিমিটেড। ডিএসই …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *