Home / আইপিও / সোনালী লাইফের আইপিও: বিনিয়োগকারীদের শেয়ার বরাদ্দের তারিখ নির্ধারণ

সোনালী লাইফের আইপিও: বিনিয়োগকারীদের শেয়ার বরাদ্দের তারিখ নির্ধারণ

ডেইলি শেয়ারবাজার রিপোর্ট: প্রাথমিক গণ প্রস্তাবের (আইপিও) আবেদন প্রক্রিয়া সম্পন্ন করা সোনালী লাইফের সাধারণ বিনিয়োগকারীদের কোটায় শেয়ার বরাদ্দের তারিখ নির্ধারণ করা হয়েছে। আগামীকাল ২১ জুন সকাল ১১টায় ইলেকট্রনিক সাবস্ক্রিপশন সিস্টেম (ইএসএস) এর মাধ্যমে প্রো-রাটা ভিত্তিতে শেয়ার বরাদ্দ অনুষ্ঠিত হবে। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা যায়, প্রো-রাটা ভিত্তিতে শেয়ার বরাদ্দের নিয়ম সোনালী লাইফ থেকেই শুরু হয়েছে। তাই কারিগরি সংক্রান্ত সকল কার্যক্রম সফলভাবে সম্পন্ন করতে সংশ্লিষ্ট সকলেই যারপর নাই চেষ্টা করতে হয়েছে। আগামীকাল লটারি প্রথা বাদ দিয়ে নতুন নিয়মে শেয়ার বরাদ্দ করা হবে।

উল্লেখ্য, সোনালী লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেডের প্রাথমিক গণ প্রস্তাবের (আইপিও) আবেদন গত ৩ জুন শেষ হয়েছে। ইতিমধ্যে যেসব বিনিয়োগকারী এ কোম্পানির আইপিও আবেদন করেছেন তাদের তালিকা তৈরি করা হয়েছে। যেহেতু নতুন নিয়ম অনুযায়ী যারাই আবেদন করবেন প্রত্যেককেই প্রো-রাটা ব্যাসিসে শেয়ার বরাদ্দ দেওয়া হবে। তাই ডিএসই ও সিএসই’র ট্রেকহোল্ডার এবং মার্চেন্ট ব্যাংকের মাধ্যমে আবেদন করা বিনিয়োগকারীদের তালিকা প্রকাশ করা হয়েছে। এছাড়া এই তালিকার মধ্যে যারা আবেদন করেছেন কিন্তু অবৈধ হয়েছে তাদের আইডিও প্রকাশ করা হয়েছে।

তালিকার সর্বশেষ কলামে যদি Valid কথাটি লেখা থাকে তাহলে সেটা বৈধ এবং যদি invalid কথাটি লেখা থাকে তাহলে অবৈধ বলে বিবেচিত হবে। 

নিচের  লিঙ্কে ক্লিক করে Ctrl+F প্রেস করে আপনার আইডি নম্বর বসিয়ে দিন। এতে অনেক খোঁজাখুজির ঝামেলা হবে না। এছাড়া তাড়াতাড়ি আপনার আইডি বের করতে পারবেন।

ডিএসই’র ট্রেকহোল্ডারের মাধ্যমে যারা আবেদন করেছেন তারা ক্লিক করুন:

সিএসই’র ট্রেকহোল্ডারদের মাধ্যমে যারা আবেদন করেছেন তারা ক্লিক করুন:

মার্চেন্ট ব্যাংকের মাধ্যমে যারা আবেদন করেছেন তারা ক্লিক করুন:

 

ডেইলি শেয়ারবাজার ডটকম/মাজ./নি

Check Also

ওয়েব কোটসের লেনদেন আজ শুরু

ডেইলি শেয়ারবাজার রিপোর্ট: পুঁজিবাজারে এসএমই প্ল্যাটফর্মের অধীনে ওয়েব কোটস পিএলসি আজ ১১ মার্চ, ২০২৪ তারিখ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *